কচুয়ায় রাস্তা দখল করে বেড়া নির্মাণ, যান চলাচলে দুভোর্গ

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২১; সময়: ৭:৩৯ pm |

নিজস্ব প্রতিবেদক, কচুয়া : চাঁদপুরের কচুয়া উপজেলার ৫নং পশ্চিম সহদেবপুর ইউনিয়নের দারাশাহী তুলপাই গ্রামে চলাচলের সরকারি রাস্তা দখল করে টিনের বেড়া দিয়ে সীমানা নির্ধারণ করার অভিযোগ উঠেছে। অভিযুক্ত তুলপাই গ্রামের হাসান আলী বেপারী বাড়ির কামাল হোসেন।

রাস্তায় টিনের বেড়া দিয়ে সীমানা নির্ধারণ করায় যান চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে রযেছেন ওই এলাকার মানুষ।

সরেজমিনে স্থানীয়রা জানান, তুলপাই বাজার সংলগ্ন ব্রিজ থেকে পশ্চিম পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সড়কের পূর্ব অংশে হাসান আলী বেপারী বাড়ি সংলগ্ন রাস্তার দু’পাশে কামাল হোসেন ও মজু মিয়া গংরা দু’পাশে টিন দিয়ে প্রভাব খাটিয়ে রাস্তা দখল করে রাখে। এতে সিএনজি যাতায়াত দুরের কথা একটি রিক্সা নিয়ে যাওয়াও কঠিন হয়ে পড়েছে।

এলাকাবাসীর দাবি, এ রাস্তাটি প্রায় ৩০ বছর পূর্বে নির্মাণ করা হয়েছে। এ রাস্তা দিয়ে এলাকার শতশত পরিবার স্কুল কলেজসহ বিভিন্ন কাজে যাতায়াত করে থাকে। কিন্তু কামাল হোসেন জোরপূর্বক রাস্তা দখল করায় সাধারণ মানুষ রিক্সা দিয়ে মালামাল নিয়ে বাড়ি যেতে পারছেন না। তারা কামাল হোসেনের দেয়া টিনের বেড়া সরিয়ে নেয়ার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এলাকাবাসী আরো অভিযোগ করেন, স্থানীয় ইউপি সদস্য খাজা মিয়াকে রাস্তা দখলের বিষয়টি জানালে তিনি সরানোর কোনো উদ্যোগ গ্রহন করেননি।

মজু মিয়া গংরা জানান, কামাল হোসেন পূর্ব পাশে দখল করায় তিনিও তার জায়গা সংলগ্ন পশ্চিমাংশে টিন দিয়ে সীমানা দিয়েছেন। কামাল হোসেন টিনের বেড়া সরিয়ে নিলে তিনিও সরিয়ে নিবেন।

এ ব্যাপারে অভিযুক্ত কামাল হোসেন বলেন, আমরা আমাদের জায়গার অংশে টিন দিয়ে বেড়া দিয়েছি। রাস্তা দখল করে যান চলাচলে কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি করিনি।

এ ব্যাপারে কচুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একি মিত্র চাকমা বলেন, সরকারি রাস্তায় কোনোভাবেই বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করার সুযোগ নেই। এক্ষেত্রে কেউ রাস্তা দখল করে বেড়া দিলে তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে