আন্তর্জাতিক ইউথ সামিটের প্রথম রাজশাহীর প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জের গণমাধ্যমকর্মী শাকিল

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২১; সময়: ১২:২৬ pm |

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রনালয় এবং যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের আয়োজনে ৮টি দেশকে নিয়ে ১০ম D-8 Youth Summit আন্তর্জাতিক ভার্চুয়াল সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর ২টার সময় এ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

৮টি দেশকে নিয়ে D-8 Youth Summit এ রাজশাহীর প্রতিনিধিত্ব করেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার শাকিল। সাংবাদিক ও শিক্ষক শাকিল ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের জেলা সভাপতি ও একযোগে সাংবাদিকতা, কলেজের শিক্ষকতা ওবং জাতীয় ও আন্তর্জাতিক মানবাধিকার কর্মী।

Entrepreneurship is the dynamic process of creating incremental wealth (উদ্যোক্তা হ’ল বর্ধিত সম্পদ তৈরির গতিশীল প্রক্রিয়া) শীর্ষক আলোচনায় ৮টি দেশের যুব মন্ত্রণালয়ের কর্তাব্যক্তিসহ দেড় শতাধিক প্রতিনিধি অংশগ্রহণ করেন।

বাংলাদেশ, মিসর, ইন্দোনেশিয়া, ইরান, মালয়েশিয়া, নাইজেরিয়া, পাকিস্তান এবং তুরস্ক এই ৮টি দেশের মধ্যে অর্থনৈতিক সহযোগিতা এবং বৈশ্বিক অর্থনীতি, বৈচিত্র, বাণিজ্যিক সম্পর্কে নতুন সুযোগ তৈরি, আন্তর্জাতিক পর্যায়ে নীতিনির্ধারণের সুযোগ এবং জীবনের মান উন্নয়নের লক্ষ্যে D-8 Youth Summit অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, সদালাপী সাংবাদিক শাকিল রেজা নাচোলের সন্তান। মেধাবী শাকিল মানুষের সেবায় নিজেকে অকাতরে বিলিয়ে দেন। রাস্তায় নাম ঠিকানা বিহিন মানুষকে উদ্ধার করে চিকিৎসা সেবা দিয়ে পরিবারের কাছে তুলে দেয়ার গল্প সকলেই জানে। তিনি একটি অনলাইন নিউজ পোর্টাল এনমাস টাইমস এর সম্পাদক। কণ্ঠে মানবতা এ স্লোগান কে বুকে ধারণ করে নিউজ পোর্টাল টি এগিয়ে যাচ্ছে।

চাঁপাই সংবাদ ডটনেট এর উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব সামিউল হক লিটন, ব্যবস্থাপক জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আরিফুর রেজা ইমন, বার্তা প্রধান কপোত নবীর পক্ষ থেকে শুভেচ্ছা অভিনন্দন জানিয়েছেন শাকিল রেজাকে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে