নিয়ামতপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

প্রকাশিত: মার্চ ২৬, ২০২১; সময়: ৪:১৮ pm |

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : সারা দেশের ন্যায় নওগাঁর নিয়ামতপুরেও ৫০তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী স্বাস্থ্য বিধি মেনে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। সকাল ৬টায় ৫০ বার তোপধ্বনীর মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়। উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা আওয়ামীলীগ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি, উপজেলা প্রেস ক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন পুস্পস্তবক অর্পণ করেন। এ্ছাড়া দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, সীমিত পরিসরে স্বাস্থ্য বিধি মেনে কুচকাওয়াজ, শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনা সভা, সাংস্কৃতিক, গুরুত্বপূর্ণ ভবনসূহে আলোকসজ্জাসহ বিভিন্ন কর্মসূচী পালন করেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ নিয়ামতপুর বহুমুখী সরকারী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদ্বোধন করেন। উদ্বোধন শেষে মাঠে উপস্থিত সীমিত পরিসরে কুচকাওয়াজে অংশগ্রহনকারী পুলিশ বাহিনী, ফায়ার সার্ভিস, আনসার ও গ্রামপুলিশের অভিবাদন গ্রহন করেন। শেষে সকলের উদ্দেশ্যে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার সেলিম উদ্দিনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, সভাপতির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা। এ সময় উপস্থিত ছিলেন অফিসার ইন চার্জ মোঃ হুমায়ন কবিরসহ সকল সরকারী কর্মকর্তা কর্মচারীবৃন্দ। এছাড়া হাজিনগর ইউপি আওয়ামীলীগ, হাজিনগর ইউনিয়ন পরিষদ, চন্দননগর কলেজ ও ইউনিয়ন পরিষদ, ভাবিচা ইউপি আওয়ামীলীগ ও ইউনিয়ন পরিষদ, শ্রীমন্তপুর ইউনিয়ন আওয়ামীলীগ, বাহাদুরপুর ইউনিয়ন পরিষদ, বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামীলীগে, বালাতৈড় সিদ্দিক হোসেন কলেজ আলাদা আলাদাভাবে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করেন।

আওয়ামীলীগঃ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্য নিয়ামতপুর উপজেলা আওয়ামীলীগসহ কৃষকলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামীলীগ বিভিন্ন কর্মসূচী গ্রহন করে। কর্মসূচীর মধ্যে স্মৃতিস্তম্ভে পুস্পস্তাবক অপর্ন, আলোচনা সভা, মিলাদ মাহফিল।

বিএনপিঃ অন্যান্য রাজনৈতিক দলের মত বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি স্বাধীনতা ও জাতীয় দিবসে বিভিন্ন কর্মসূচী পালন করে। কর্মসূচীর মধ্যে স্মৃতিস্তম্ভে পুস্পস্তাবক অর্পন, আলোচনা সভা, মিলাদ মাহফিল। এছ্ড়াা জাতীয় পার্টিসহ অন্যান্য রাজনৈতিক ও সামাজিক সংগঠন বিভিন্ন কর্মসূচী পালন করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে