উত্তরবঙ্গ ট্যাংলরি শ্রমিক ইউনিয়নের ধর্মঘট প্রত্যাহার

প্রকাশিত: মার্চ ২৩, ২০২১; সময়: ১০:১২ pm |

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : ছিনতাইকৃত ৯ হাজার লিটার তেল উদ্ধার এবং তা তদন্তপূর্বক ব্যবস্থার দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকে কিছু সময় পর আবার প্রত্যাহার করেছে উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন।

এ কারনে সিরাজগঞ্জ শাহজাদপুরের বাঘাবাড়ি ডিপো হতে উত্তরবঙ্গের ১৬ জেলা সহ টাঙ্গাইল, জামালপুর জেলায় তেল সরবরাহ কিছু সময় বন্ধ থাকলেও পুনরায় তা চালু রয়েছে।

উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মোজাম্মেল হোসেন অভিযোগ করে জানান, গত ২৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় বাঘাবাড়ী ডিপো থেকে সাড়ে ১৩ হাজার লিটার জ্বালানী তেল নিয়ে একটি ট্যাংকলরি লালমনিরহাট যাবার পথে বগুড়ার শেরপুরে ছিনতাই হয়। পরে শেরপুর থেকে পরিত্যক্ত অবস্থায় সাড়ে চার হাজার লিটার তেলসহ ট্যাংকলরি উদ্ধার করে শ্রমিকরা।

এ সময় ট্যাংকলরির চালক ও চালকের সহকারীকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে পুলিশের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় তারা। এ ঘটনায় শেরপুর থানায় তেল ও ট্যাংকলরির মালিক মুন্না ফকির বাদী হয়ে চালক ও চালকের সহকারীর বিরুদ্ধে ছিনতাই মামলা করে। কিন্তু ২৮ দিনেও ওই তেল উদ্ধার করতে পারেনি পুলিশ। যে কারনে মঙ্গলবার সকালে এই ধর্মঘটের ডাক দেয়া হয়। সকাল ৯টা থেকেই অনির্দিষ্টকালের ধর্মঘট কর্মসূচি পালন করছিল শ্রমিকরা।

এর কিছুক্ষন পর শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ মোহাম্মদ শামচুজ্জোহা ও থানার ওসি প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা বাঘাবাড়ীতে অবস্থিত উত্তরবঙ্গ ট্যাংলরি শ্রমিকদের সাথে তাদের অফিসে বৈঠক বসেন। তখন ছিনতাই হওয়া তেল উদ্ধার এবং দোষীদের গ্রেপ্তারে বগুড়ার পুলিশ সুপারের সঙ্গে বুধবার (২৪ মার্চ) শ্রমিকদের মতবিনিময় করানোর আশ্বাস দেন। এ আশ্বাসের পরিপ্রেক্ষিতে ধর্মঘট ডেকে আবার প্রত্যাহার করে নেয়া হয়। যে কারনে উত্তরের ১৬ সহ টাঙ্গাইল ও জামালপর জেলায় জ্বালানী তেল সরবরাহ স্বাভাবিক রয়েছে।

এ ব্যাপারে শাহজাদপুর থানার ওসি শাহীদ মাহমুদ জানান, ঘটনাস্থলে গিয়ে শ্রমিক নেতাদের সঙ্গে তাদের দাবীর বিষয়টি নিয়ে কথা হলে তারা সন্তুষ্ট হয় এবং ধর্মঘট প্রত্যাহার করে নেয়।

  • 4
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে