সিরাজগঞ্জে চেয়ারম্যানের শ্যালকের বাড়ি থেকে সরকারি চাল উদ্ধার

প্রকাশিত: মার্চ ২৩, ২০২১; সময়: ৭:৩৩ pm |

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ সদর ও শাহজাদপুরে পৃথক ঘটনায় বিক্রি নিষিদ্ধ ২ হাজার ৮৪০ কেজি সরকারি চাল উদ্ধার করেছে পুলিশ। এর মধ্যে শাহজাদপুর উপজেলার এনায়েতপুর থানার খুকনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুল্লুক চাঁদ মিয়ার শ্যালকের বাড়ি থেকে খাদ্যবান্ধব কর্মসূচির ১৪শ কেজি চাল ও সিরাজগঞ্জ শহরের কালিবাড়ি হতে অভিযান চালিয়ে একই কর্মসূচির ১ হাজার ৪০ কেজি চাল উদ্ধার করা হয়েছে। উভয় ঘটনায় মামলা ও ১ জনকে হাতে-নাতে আটক করা হয়েছে।

এ ঘটনায় মঙ্গলবার দুপুরে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জহুরুল ইসলাম বাদী হয়ে এনায়েতপুর থানায় মামলা দায়ের করেছেন। এর আগে সোমবার গভীর রাতে খুকনী ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মল্লুক চাঁদ মিয়ার শ্যালক রুপনাই গাছপাড়া গ্রামের রবিউল ইসলামের বাড়িতে মজুদরত অবস্থা থেকে এসব চাল উদ্ধার করা হয়।

এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, সোমবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) হাসিব সরকারের নেতৃত্বে খুকনী ই¦উনিয়ন পরিষদের চেয়ারম্যান মুল্লুক চাঁদ মিয়ার শ্যালক রবিউল ইসলামের বাড়িতে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে বাড়ির লোকজন পালিয়ে গেলে বাড়ির গুদাম ঘর থেকে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের ১ হাজার ৪শ কেজি চাল উদ্ধার হয়।

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামছুজ্জোহা বলেন, চাল উদ্ধারের ঘটনায় মঙ্গলবার দুপুরে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জহুরুল ইসলাম বাদী হয়ে এনায়েতপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।

অপর ঘটনায়, সিরাজগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির ৪৮ বস্তা চালসহ আব্দুর রাজ্জাক (৪৪) নামে এক ব্যবসায়ীকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে পৌর এলাকার কালিবাড়ী বাজার এলাকায় এ অভিযান চালানো হয়। আটক আব্দুর রাজ্জাক সদর উপজেলার কুশাহাটা গ্রামের মৃত আবু বক্কারের ছেলে।

সিরাজগঞ্জ সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ রহমত উল্লাহ জানান, গোপন সংবাদের ভিত্তিতে শহরের কালীবাড়ী বাজারে অভিযান চালিয়ে আব্দুর রাজ্জাকের দোকান থেকে খাদ্যবান্ধব কর্মসূচির ৪৮ বস্তা চাল উদ্ধার করা হয়।
খাদ্য অধিদপ্তরের সিলমোহরকৃত এসব বস্তায় ৩০ কেজি করে মোট ১৪শ ৪০ কেজি চাল রয়েছে। এ ঘটনায় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বাদী হয়ে নিয়মিত মামলা দায়ের করেছে।

  • 98
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে