বদলগাছীতে নির্মাণের ছয় মাসের মধ্যেই ভেঙ্গে পড়লো কালভার্ট

প্রকাশিত: মার্চ ১৬, ২০২১; সময়: ১২:২৮ pm |

নিজস্ব প্রতিবেদক, বদলগাছী : নওগাঁর বদলগাছী শহরের মেইন সড়কে নির্মাণের ৬ মাসের মধ্যেই ভেঙ্গে পড়লো নতুন কালভার্ট। নতুন নির্মাণকৃত কালভার্টের ছাদ ধ্বসে পড়ায় এলাকা বাসীর মধ্যে নানা গুণঞ্জন শুরু হয়েছে। ১০/১৫ দিন পূর্বে ঐ কালভার্টের ছাদের মাঝখানে কিছু অংশ ধ্বসে পড়ায় যানবাহন চলাচলে মারাত্বক ভাবে ব্যাহত হয়ে পড়েছে।

বদলগাছী বাজার বণিক সমিতির সভাপতি গোলাম কিবরিয়া, ব্যবসায়ী অঅনোয়ার, সামছুল সহ বেশ কিছু ব্যক্তি জানান, ১০/১৫ দিন পূর্বে কালভার্ট টির ছাদ ধ্বসে পড়ায় যানবাহন চলাচলে মারাত্মক ঝুকির মধ্যে পরেছে। যে কোন সময় বড় ধরণের দুরর্ঘটনা ঘটার আশংকা দেখা দিয়েছে।

এলাকাবাসী অভিযোগ করে বলেন, নওগাঁ বদলগাছী সংযোগ আঞ্চলিক মহাসড়কটি বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। আর এই রাস্তা দিয়ে খুব ঝুকি নিয়ে চলে যানবাহন। মালবাহী চলন্ত যানবাহনের চাকা সড়কে ডেবে গিয়ে আটকে যায় যেখানে সেখানে।

আর এভাবেই সড়কের বিভিন্ন স্থানে লন্ডভন্ড হয়ে পড়েছে। দফায় দফায় লোক দেখানোর জন্য সড়কে সংস্কার কাজ করলেও, আবারও বিধ্বস্ত হয়ে পড়ছে সেই সব স্থান। জনগুরুত্ব পূর্ণ এই সড়কে যানবাহন চলাচল ব্যাহত হয়ে পড়ায় পথচারীসহ দূরপাল্লার যাত্রীরা দূর্ভোগের শিকার হচ্ছে। জনদুর্ভোগের অবসান যেন শেষ হচ্ছেই না।

এলাকাবাসী আরও জানায়, আনুমানিক ৬ মাস পূর্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গেইটের পূর্ব পার্শ্বে মেইন সড়কে ১টি নতুন কালভার্ট নির্মাণ করেন সড়ক ও জনপদ বিভাগ। ৬ মাসের মধ্যেই নতুন নির্মাণকৃত কালভার্টটির ছাদ আবারও মারাত্মক ভাবে ভেঙ্গে পড়েছে। কালভার্টটি নিন্মমার্ণের উপকরণ দিয়ে তৈরি করার কারণে এই অবস্থার সৃষ্টি হয়েছে।

বর্তমানে জীবনের ঝুকি নিয়ে চলছে যানবাহন। দূর্ঘটনা এড়াতে আশেপাশের লোকজন ঐ কালভার্টের ভাঙ্গা স্থানে খুঁটির মাথায় লাল ফ্লাগ দিয়ে বিপদ সংকেত টাঙ্গিয়ে দেন এবং দুই পার্শ্বে দুটি বালির বস্তা রেখে দিয়েছে।

এ বিষয়ে নওগাঁ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. সাজেদুর রহমান সাজিদ এর সঙ্গে মোবাইল ফোনে কথা বললে তিনি বলেন, বিষয়টি আমার জানা নেই খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে