‘বঙ্গবন্ধুর নামের সাথে জড়িয়ে আছে বাঙালি ও বাংলাদেশ’

প্রকাশিত: মার্চ ৭, ২০২১; সময়: ৫:১৮ pm |

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন বলেছেন বঙ্গবন্ধুর নামের সাথে জড়িয়ে আছে বাংলা, বাঙালি ও বাংলাদেশ। তিনি স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি। রোববার ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস পালন উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ১৯৭১ সালের ঐতিহাসিক ৭মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন পাকিস্তানী শাসকগোষ্ঠির রক্তচক্ষু উপেক্ষা করে অসীম সাহসিকতায় লাখো জনতার উদ্দেশ্যে যে ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন তা মূলত স্বাধীনতা পিয়াসী বাঙালি জাতির ঐক্যের মূলমন্ত্র ও মুক্তির সনদ। কালজয়ী ৭ মার্চের ভাষণের মর্মবাণী বুকে ধারণ করে মহান মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক-গণতান্ত্রিক-মানবিক চেতনায় উজ্জ্বীবিত হয়ে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে কাজ করতে হবে। পাশাপাশি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের চলমান উন্নয়ন-অগ্রযাত্রায় ভূমিকা রাখতেও সকলের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত আমাদের প্রিয় মাতৃভূমিকে ‘সোনার বাংলা’য় পরিণত করতে চেয়েছিলেন বঙ্গবন্ধু। আমাদের তরুণ প্রজন্ম যারা, মুক্তিযুদ্ধ দেখেনি, বঙ্গবন্ধুকে দেখেনি, তারা ইতিহাস থেকে শিক্ষা নিয়ে দেশ গড়ার কাজে আত্ননিয়োগ করবে বলে প্রত্যাশা রাখেন তিনি। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সুজানগর উপজেলা কমান্ডের প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো.রওশন আলীর সভাপতিত্বে ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ এর সঞ্চালনায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সভাকক্ষে বেলা ১২টায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মাঝে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ও সাতবাড়ীয়া ইউপি চেয়ারম্যান এস এম সামছুল আলম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই ও বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা প্রমূখ।

সভায় বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান, বীর মুক্তিযোদ্ধা ইবাদত আলী সহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা, সুজানগর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান আলী ও সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন উপস্থিত ছিলেন। শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এর আগে এদিন সকালে স্থানীয় মুক্তিযোদ্ধা ভবনের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পার্ঘ অর্পণ করা হয়।

  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে