মান্দায় ঐতিহাসিক ৭ মার্চ পালন

প্রকাশিত: মার্চ ৭, ২০২১; সময়: ৩:৩৭ pm |

নিজস্ব প্রতিবেদক, মান্দা : নওগাঁর মান্দায় শহিদ মিনানে শ্রদ্ধাঞ্জলী, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, রচনা ও বক্তৃতা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ পালন করা হয়েছে। রোববার সকাল ১০ টার দিকে উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলীর পর পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইউএনও আব্দুল হালিমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোল্লা এমদাদুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবা সিদ্দিকা রুমা, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইমরানুল হক, মান্দা থানার ওসি শাহিনুর রহমান, সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. এসএম ফজলুর রহমান, মুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুল মান্নান ও খোদাবকস মিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম, শিক্ষক সাইফুর রহমান, শিক্ষার্থী শাহিনুর ফেরদৌস শোভন প্রমুখ।

পরে একই অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করে। শেষে ঐতিহাসিক ৭ই মার্চের ওপর রচনা ও বক্তৃতা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অন্যদিকে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতার প্রতিকৃতিতে মাল্যদান, আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্যদিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ পালন করা হয়েছে।

এ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন মন্ডলের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. নাহিদ মোর্শেদ বাবু, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ জহুরুল ইসলাম, সাবেক দপ্তর সম্পাদক অনুপ কুমার মহন্ত, সাবেক সহপ্রচার সম্পাদক শরিফুল ইসলাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান গৌতম কুমার মহন্ত, উপজেলা যুবমহিলা লীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান মাহবুবা সিদ্দিকা রুমা প্রমুখ।

এছাড়া উপজেলার মান্দা মমিন শাহানা সরকারি কলেজ, গোটগাড়ী শহিদ মামুন সরকারি হাইস্কুল ও কলেজ, রেবা আখতার আলিম মাদরাসাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়।

  • 6
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে