চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁয় রোটারী ডিস্ট্রিক সেবা সপ্তাহ পালন

প্রকাশিত: মার্চ ২, ২০২১; সময়: ২:১০ pm |

বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি : নানা কর্মসূচির মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁ জেলায় রোটারী ডিস্ট্রিক সেবা সপ্তহ পালিত হয়েছে। শনিবার দুই জেলায় পৃথক ভাবে এ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচীর প্রযুক্তিগত সহযোগিতায় ছিলো- তাবিথা ফাউন্ডেশন, এবং সার্বিক সহযোগিতায়- রোটারী কমিউনিটি কোর (আরসিসি) আমনুরা, সার্বিক সহযোগিতায় তাবিথা ফাউন্ডেশন, ড. গ্রাহাম আর্থাস, ওবিই এবং রোটারী ক্লাব অফ ওরেক্সহার্ম, ইংল্যান্ড।

রোটারী ড্রিস্ট্রিক সেবা সপ্তাহ ২০২০ উপলক্ষে নওগাঁর পত্নীতলা উপজেলার নজিপুর লুথারেন গার্লস হোস্টেল শনিবার সকালে কম্পউন্ডে স্তন ও জরায়ু ক্যান্সার বিষয়ে সচেতনতা সেমিনার, বিনামূল্যে হেপাটাইটিস-বি ভ্যাকসিন প্রদান ও দুঃ¯’ রোগীদের চিকিৎসা সেবা কর্মসূচী পালিত হয়।

এ কর্মসূচীর আওতায় ১৬০ মেয়েদের স্তন ও জরায়ু ক্যান্সার বিষয়ে সচেতনতা ও ৩০ জন মেয়েকে হেপাটাইটি-‘বি’ ভ্যাকসিন প্রদান এবং ৫০ অসহায় দুঃ¯’ রোগীদের চিকিৎসা প্রদান করা হয়।

এ সময় উপ¯ি’ত ছিলেন রাজশাহী ক্যান্সার হাসপাতালের ডাঃ প্যাট্রিক বিপুল বিশ্বাস, রোটারী ক্লাব অফ পদ্মা রাজশাহীর পিপি রোটারিয়ান নাজমা বেগম, ন্যাশনাল এজেন্সী ফর গ্রীণ রেভ্যুলেশন এর নির্বাহী পরিচালক স্টেফান সরেন, হোস্টেলে ম্যানেজার মিনতি মুরমু প্রমুখ। এই কর্মসূচীটি প্রযুক্তিগত সহযোগিতায় ছিলো- রাজশাহী ক্যান্সার হাসপাতাল ও রিসার্চ সেন্টার ট্রাস্ট।

একই দিনে শনিবার বিকালে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আমনুরায় বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে রোটারী ড্রিস্ট্রিক সেবা সপ্তাহ ২০২০-২০২১ উদযাপন করা হয়। রোটারী ক্লাব অফ ঢাকা কাওরান বাজার এবং রোটারী ক্লাব অফ পদ¥া রাজশাহী সহযোগিতায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান সুবিধা বঞ্চিত স্কুল শিশুদের পুষ্টিকর খাবার বিতরণ, তাবিথা কিন্ডার গার্টেন স্কুলের শিশুদের জন্য নব নির্মিত হাত ধোঁয়ার স্ট্যান্ড ও স্বা¯’্যসম্মত পায়খানা ঘর উদ্ধোবধন, আরসিসির উপকার ভোগীর সদস্যদের সাথে মতবিনিময় সভা, দক্ষতা উন্নয়ন কর্মসূচীর আওতায় কম্পিউটার প্রশিক্ষণ ও সেলাই প্রশিক্ষণ পরিদর্শন।

এ সময় উপ¯ি’ত ছিলেন রোটারী ক্লাব অফ পদ¥া রাজশাহী প্রেসিডেন্ট সোহেল সারওয়ার জাহান, আমনুরা রোটারি কমিউনিটি কোর এর প্রেসিডেন্ট প্রদীপ হেমব্রম, তাবিথা ফাউন্ডেশন এর নির্বাহী পরিষদের সহ-সভাপতি রবীন্দ্রনাথ হেমব্রম, উত্তরবঙ্গ আদিবাসী ফোরামের সভাপতি হিংগু মুরমু, বিএনইএলসি রাজশাহী সার্কেল পাষ্টর রেভা. সুবান কিস্কু, ন্যাশনাল এজেন্সী ফর গ্রীণ রেভুলেশন এর প্রকল্প সমন্বয়কারী শ্যামসন সরেন প্রমুখ।

  • 20
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে