নাটোরে নেসকোর প্রি-পেইড মিটার স্থাপন নিয়ে গ্রাহকদের সাথে মতবিনিময়

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১; সময়: ৪:২৯ অপরাহ্ণ |
নাটোরে নেসকোর প্রি-পেইড মিটার স্থাপন নিয়ে গ্রাহকদের সাথে মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক, নাটোর : নাটোরে বিদ্যুৎ সঞ্চালন লাইনে নেসকোর স্মার্ট প্রি-পেইড মিটার স্থাপন নিয়ে গ্রাহকদের আন্দোলনের প্রেক্ষিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বুধবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় সর্বস্তরের বিদ্যুৎ গ্রাহকদের নিয়ে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজের সভাপতিত্বে সভায় প্রদান অতিথি ছিলেন নাটোর -২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান, জেলা পরিষদ চেয়ারম্যান সাজেদুর রহমান খান, পৌর মেয়র উমা চৌধুরী জলি, নেসকো রাজশাহী জোনের প্রধান প্রকৌশলী আব্দুর রশীদ, প্রকল্প পরিচালক মাহাবুবুল আলম, জেলা আওয়ামীলীগ দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস, জেলা ক্রিড়া সংস্থার সাবেক সাধারন সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল, সাংবাদিক নবীউর রহমান পিপলু, রনেন রায়, যুবলীগ নেতা রুহুল আমিন বিপ্লব প্রমুখ। সভা থেকে সিদ্ধান্ত নেয়া হয় প্রচারনার মাধ্যমে গ্রাহকদের অবহিত করে নেসকো তাদের স্মার্ট প্রি-পেইড মিটার স্থাপন কার্যক্রম শুরু করবে।

সভায় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেন, গ্রাহকদের সমস্যা হয় এমন কিছু করা যাবেনা। প্রি-পেইডের সুফল সম্পর্কে অবহিত করার পর মিটার সংযোগ দিতে হবে বলে তিনি বলেন। এজন্য প্রচারের জন্য পাড়া-মহল্লায় উঠোন বৈঠক, বিল বোর্ড স্থাপনসহ প্রচার কার্যক্রম চালাতে হবে।

ইতিপূর্বেও নেসকো কর্তৃপক্ষকে এমন নির্দেশ দেওয়া হয়। কিন্তু তারা তা না করে মিটার স্থাপন করতে গিয়ে বাধার মুখে পড়ে। তিনি তার নির্দেশ না মানায় ক্ষোভ প্রকাশ সহ জবাবদিহি করেন।

সাংবাদিক সহ বিদ্যুৎ গ্রাহকরা অভিযোগ করে বলেন, কোন ধরনের পূর্ব ঘোষনা ছাড়াই নাটোরে নেসকোর কর্মকর্তারা গ্রাহকদের জোর করে ডিজিটাল মিটার খুলে নিয়ে স্মার্ট প্রি-পেইড মিটার স্থাপন করা শুরু করে।

এতে গ্রাহকদের মাঝে অসন্তোষ সৃষ্টি হলে মানববন্ধন ও বিক্ষোভ সহ বিভিন্ন আন্দোলন কর্মসূচি গ্রহণ করা হয়। এই সমস্যা দূর করার লক্ষে জেলা প্রশাসকের ব্যবস্থাপনায় নেসকো এই মতবিনিময় সভার আয়োজন করে।

  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে