নিয়ামতপুরে শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২১; সময়: ৩:১৬ pm |

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : সারা বিশ্বের ন্যায় নওগাঁর নিয়ামতপুরে শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে উপজেলার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানগুলো বিভিন্ন কর্মসূচী পালন করে।

রাত ১২.০১ মিনিটে নিয়ামতপুর সরকারী বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে পুস্পস্তাবক অর্পনের মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়। নিয়ামতপুর সরকারী বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে নির্মিত কেন্দ্রীয় শহীদ মিনারে সংসদ সদস্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের পক্ষে উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, এরপর পর্যায়ক্রমে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, থানা, উপজেলা বিএনপি, মুক্তিযোদ্ধা সংসদ, ফায়ার সার্ভিস, উপজেলা প্রেসক্লাব, অন্যন্যা ক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শহীদ মিনারে পুস্প স্তাবক অর্পন করে শহীদদের শ্রদ্ধা জানান।

এছাড়া অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারী ভবনে জাতীয় পতাকা অর্ধ নমিত রাখা। সকাল ১০.৩০টায় ভাষা আন্দোলন ও ভাষা দিবসের গুরুত্ব ও তাৎপর্য বিষয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বাদ যোহর ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা।

রাত ১১.৫০টায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি ভিডিও কনফারেন্স এর মাধ্যমে শহীদ মিনারে উপস্থিত সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ।

উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার সেলিম উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) নিলুফা সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, অফিসার ইন চার্জ হুমায়ন কবির।

উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার সেলিম উদ্দিনের পরিচালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফার ইয়াসমিন, বীরমুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন, নিয়ামতপুর সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব, তিয়ানসি প্রি-ক্যাডেট একাডেমীর অধ্যক্ষ, নির্বাহী পরিচালক ও উপজেলা প্রেস ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন।

এছাড়া শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামীলীগ, বিএনপি, নিয়ামতপুর সরকারী কলেজ, চন্দননগর কলেজ, বালাতৈড় সিদ্দিক হোসেন ডিগ্রী কলেজ, বেনীপুর উচ্চ বিদ্যালয়, বরেন্দ্র আলিম মাদ্রাসা, উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ ৮টি ইউনিয়ন পরিষদ আলাদা আলাদা কর্মসূচী পালন করে। আলোচনা অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

  • 65
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে