নাটোরের পথ বইমেলায় বরেণ্য লেখক ও সাহিত্যিকদের সরব উপস্থিতি

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২১; সময়: ৩:৩২ pm |

নিজস্ব প্রতিবেদক, নাটোর : মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নাটোরে স্থানীয় দৈনিক প্রান্তজন আয়োজন করেছে পথ বই মেলা। ‘লেখক পাঠক বই,একত্রিত হই’ এই শ্লোগান নিয়ে দিনভর চলবে এই পথ বইমেলা।

তৃতীয়বারের মত এবারও আয়োজন করা হয়েছে এই পথ বইমেলার। এই পথ বইমেলায় ছিল বরেণ্য লেখক ও সাহিত্যিকদের সরব উপস্থিতি। যা মেলাকে করেছে বেশী প্রানবন্ত। এছাড়া ছিলেন প্রবীণ শিক্ষক, অংকন শিল্পি, ছাড়াকার, কবি, মুক্তিযোদ্ধা,সাংবাদিক ও রাজনৈতিক ব্যক্তি।

রোববার সকাল ১১ টার দিকে শহরের কানাইখালী পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় দৈনিক প্রান্তজন পত্রিকার প্রকাশক -সম্পাদক সাজেদুর রহমান সেলিমের সভাপতিত্বে বই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রবীণ শিক্ষাবিদ প্রফেসর শেখর কুমার স্যান্যাল।

কানাডা প্রবাসী কবি শাহানা আক্তার মহুয়ার সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. সুজিত সরকার, বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত কথা সাহিত্যিক জাকির তালুকদার, কবি আশিক রহমান,মুক্তিযোদ্ধা সাংবাদিক নবীউর রহমান পিপলু, সাংবাদিক বিপ্লব কুমার পাল,অংকন শিল্পি এম আসলাম লিটন,কথা সাহিত্যিক মুজিবুল হক শাওন, কবি ও নাট্যকার সুখময় রায় বিপ্লু, কানাডা প্রবাসী আলী আশরাফ নতুন, সাংস্কৃতিক কমর্ িখগেন্দ্র নাথ রায়,কবি কামার খাঁ, পলাশ সাহা, জেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্ত্তুজা আলী বাবলু, হিন্দু বৌদ্ধ ক্রিষ্টান ঐক্য পরিষদ সভাপতি চিত্ত রঞ্জন সাহা প্রমুখ।

দিনভর চলা এই পথ বই মেলায় স্থানীয় একাধিক লেখকের বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। প্রবীণ শিক্ষাবিদ প্রফেসর শেখর কুমার স্যান্যাল, বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত কথা সাহিত্যিক জাকির তালুকদার, কবি আশিক রহমান,মুক্তিযোদ্ধা সাংবাদিক নবীউর রহমান পিপলু ,সাংবাদিক বিপ্লব কুমার পাল,অংকন শিল্পি এম আসলাম লিটনসহ বিশিষ্টজন এসব বইয়ের মোড়ক উন্মোচন করেন। মেলার স্টলে দেশ বরেণ্য ও স্থানীয় লেখক, কবি ,সাহিত্যিক সহ অন্তত ২৫০ জন লেখকের বই স্থান পায়।

  • 61
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে