নওগাঁয় নতুন ঠিকানা পেলো ১ হাজার ৫৬টি পরিবার

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২১; সময়: ১:৩৬ pm |

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ: নওগাঁ জেলার ১১টি উপজেলায় ১হাজার ৫৬টি পরিবার পেলো নতুন ঠিকানা । নতুন বাড়ি পেয়ে আবেগে আপ্লূত হয়ে অনেক কান্না রঞ্জিত কন্ঠে জাতির পিতার কন্যাকে জানিয়েছেন কৃতজ্ঞতা ও ভালোবাসা। মাথা গোঁজার ঠাই পেয়ে রোদ ঝড় বৃষ্টিতে আর কষ্ট সহ্য করে থাকতে হবে না বলে জানিয়েছেন উপকারভুগীরা। জীবনের কষ্টের অবসান শেষে প্রথমদিন নতুন ঘরে নতুন জীবন খুঁজে পেয়েছেন তাঁরা। তাই কষ্ট অবসানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার সরকারের প্রতি ভালোবাসা যেন তাঁদের চোখে মুখে ফুটিস্ফিয়মান।

নওগাঁ জেলায় ১হাজার ৫৬টি গৃহহীন পরিবারকে নতুন বাসগৃহ নির্মান করে দিয়েছে সরকার। প্রথমদিন কাটানোর অভিজ্ঞতা জানতে চাইলে পরিবারগুলো অনেক আবেগ আপ্লূত হয়ে পড়ে। বর্তমান সময় শীতকাল এমন শীতে ভাঙ্গা ঘরে বসবাস করতে তাদের অনেক কষ্টে জীবন যাপন করতে হত। কিন্তু নতুন বাড়ি পেয়ে সেখানে প্রথম দিন অতিবাহিত করতে তাদের আনন্দের যেন সীমা নাই। আবার ঘড়টিকে ভালোবেসে পরম যত্নে পরিস্কার পরিছন্ন রাখতে ধোয়া মোছার কাজে ব্যস্ত দেখা যায় অনেককে। আবার নতুন ঘর সাজাতে অনেকে পুরাতন বাড়ি থেকে তাদের মালামাল উঠাতেও দেখা যায়।

শিশুরা নতুন বাড়ি এবং খেলার জায়গা পেয়ে যেন আনন্দে আত্যহারা। তাদের চোখেমুখে যেন নতুন ভাবে জীবন শুরু করবার এক প্রয়াস। সব মিলিয়ে উপকারভুগীদের প্রথম দিনটি যেন সকলের কাছে নতুন জীবন শুরু করার বার্তা নিয়ে এসেছে। নওগাঁ জেলার ত্রান এবং পুনর্বাসন কর্মকর্তা কামরুল আহসান উপকারভুগীদের প্রথম দিন কাটানোর কথা জানতে জেলার মহাদেবপুর উপজেলার চান্দাশ গ্রামের ১৩জন উপকারভুগীর সঙ্গে দেখা করেন ।

এসময় তিনি জানান- গৃহহীনরা ঘর পেয়ে অনেক আবেগ আপ্লূত হয়ে পড়েছে। মাথা গোঁজার ঠাই পেয়ে তাঁরা আনন্দের বন্যায় ভাসছেন। অনেকে আনন্দের কান্না করছেন।এসবই সম্ভব হয়েছে শুধু মাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। তিনি জানান- প্রায় ১৮ কোটি ৫ লক্ষ ৭৬ হাজার টাকা ব্যায়ে নির্মিত ১ হাজার ৫৬টি ঘর ইতিমইধ্যে গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে।

 

  • 19
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে