নিয়ামতপুরে মাথা গোঁজার ঠিকানা হল ৭১টি পরিবারের

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২১; সময়: ৫:৫৮ pm |

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : মাথা গোঁজার স্থায়ী ঠিকানা পেল নওগাঁর নিয়ামতপুরের ৭১টি ভুমিহীন ও গৃহহীন পরিবার। মুজিব জন্মশতবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুত উপহার হিসেবে শনিবার ৭১টি বাড়ির চাবি ও কাগজপত্র তুলে দেওয়া হয় পরিবারগুলোর সদস্যদের হাতে।

শনিবার সকালে জেলার পরিষদ অডিটোরিয়ামে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরার সভাপতিত্বে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে অনুষ্ঠানে বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি।

উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার সেলিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, সহকারী কমিশনার (ভূমি) নিলুফা সরকার, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুল কালাম আজাদ, বীরমুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন।

এ সময় আরো জনপ্রতিনিধিসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মুজিব শত বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহদান প্রকল্পে নিয়ামতপুরে৭১টি পরিবারকে তাদের বাড়ি বুঝিয়ে দেওয়া হয়।

জানা যায়, ২ শতাংশ খাস জমির উপর প্রতিটি বাড়ি নির্মাণে ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। ২৯৪ বর্গফুট আয়তনের আধাপাকা এ বাড়িতে দুটি শয়ন কক্ষ, একটি রান্নাঘর এবং একটি টয়লেটের ব্যবস্থা রয়েছে। সরকারিভাবে এই আশ্রয়ন প্রকল্পে বিদ্যুৎ এবং সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি ঘরের সামনে সবজি চাষ এবং হাঁস-মুরগী পালনসহ আয়বর্ধক ব্যবস্থা রাখা হয়েছে।

এদিকে, জমিসহ ঘর পেয়ে খুশী ভূমি ও গৃহহীনরা। তারা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এছাড়া মুজিববর্ষে প্রানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রকৃৃত ভূমি ও গৃহহীনদের হাতে জমিসহ ঘর বুঝিয়ে দিতে পেরে খুশি খাদ্যমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি।

  • 105
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে