সান্তাহারে নব-নির্বাচিত কাউন্সিলরের সংবাদ সম্মেলন

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২১; সময়: ৫:৩৪ pm |

নিজস্ব প্রতিবেদক, আদমদীঘি : বগুড়ার আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদ থেকে অব্যহতি প্রদানের সিদ্ধান্তের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন নব-নির্বাচিত কাউন্সিলর জার্জিস আলম রতন। তিনি বৃহস্পতিবার ২১ জানুয়ারি দুপুরে সান্তাহার শহর প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, উপজেলার সান্তাহার পৌরসভা নির্বাচনে নৌকার মনোনয়ন না দিলেও পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে জার্জিস আলম রতনকে পুণরায় কাউন্সিলর পদে মনোনয়ন দেয়া হয়। দলের সিদ্ধান্তের প্রতি অকুন্ঠ আস্থা রেখে নৌকার বিজয় নিশ্চিত করাতে প্রার্থী আশরাফুল ইসলাম মন্টুর পক্ষে ৮ নম্বর ওয়ার্ডের সকল নেতাকর্মীকে নৌকার পক্ষে কাজ করার আহবান জানান। তিনি কাউন্সিলর পদে নির্বাচন করায় ব্যস্ত থাকলেও তিনি এবং তার ভাই দলের বিপক্ষে অবস্থান নেয় নি। তারপরও গত ১৬ জানুয়ারী সান্তাহার পৌরসভা নির্বাচনে নৌকা মার্কার বিপক্ষে এবং ধানের শীষের পক্ষে কাজ করার অভিযোগ এনে গত বুধবার আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের অসম্পূর্ণ কমিটির এক সাধারন সভায় উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি পদ থেকে তাকে এবং তার ছোট ভাই সান্তাহার পৌর আওয়ামীলীগের সদস্য খায়রুল আলম রবিনকে দল থেকে সাময়িক অব্যহতি প্রদান করা হয়।

এছাড়া স্থায়ীভাবে বহিষ্কারের জন্য সুপারিশ করে জেলা ও কেন্দ্রীয় আওয়ামীলীগ বরাবর পত্র প্রেরণ করা হয়। তাকে এবং তার ভাইকে কেন দল থেকে অব্যহতি প্রদান করা হলো তা তাদের বোধগম্য নয়। তারা দলের বিপক্ষে কাজ করেছেন এমন কোনো সাক্ষ্য প্রমাণ ছাড়াই এবং তাদের আত্মপক্ষের সমর্থনের সুযোগ না দিয়েই অব্যহতি প্রদান করাটা আত্মঘাটি ও হটকারী সিদ্ধান্ত বলেও তিনি উল্লেখ করেন।

এসময় তিনি আরো বলেন, এমন সিদ্ধান্ত গ্রহন করা কোনো ভাবেই গণতান্ত্রীক আচরন হতে পারে না। এসময় উপস্থিত ছিলেন-তার ছোট ভাই সান্তাহার পৌর আওয়ামী লীগের সদস্য খায়রুল আলম রবিনসহ নেতাকর্মী ও সমর্থকরা।

  • 121
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে