নাটোরে প্রধানমন্ত্রীর উপহার ঘর পাচ্ছেন ৫৫৮ গৃহহীন পরিবার

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২১; সময়: ৪:৪৫ pm |

নিজস্ব প্রতিবেদক, নাটোর : মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নাটোরের গৃহহীণ ৫৫৮ পরিবার ঘর পাবে। দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে১ লাখ৭১ হাজার টাকা। আশ্রয়ণ-২ প্রকল্পের লেআউট অনুযায়ী ঘরগুলো নির্মাণ করা হচ্ছে।

প্রতিটি ৩৯৪ বর্গফুট আয়তনের সেমি পাকা দুই কক্ষ বিশিষ্ট এসব ঘরে ১টি টয়লেট ও ১টি রান্নাঘর রয়েছে। আগামী ২৩ জানুয়ারী থেকে এসব ঘর হস্তান্তর হবে। বৃহস্পতিবার জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পে ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদানপূর্বক পূনর্বাসনের লক্ষ্যে সারাদেশে প্রথম পর্যায়ে ৬৬ হাজার ১৮৯টি গৃহ নির্মাণের জন্য অর্থ বরাদ্দ প্রদান করা হয়েছে।

গত ডিসেম্বরে এই প্যাকেজে ৯ কোটি ৫৪ লাখ ১৮ হাজার টাকা ব্যয়ে নাটোরের ৭ উপজেলায় ৫৫৮টি ঘর নির্মাণ কাজ শুরু হয়। এর মধ্যে নাটোর সদরে ১৬২টি, বড়াইগ্রামে ১৬০টি, সিংড়ায় ৬০টি, গুরুদাসপুরে ৫০টি, বাগাতিপাড়ায় ৪৪টিস লালপুরে ৪২টি ও নলডাঙ্গায় ৪০টি ঘরের নির্মাণ কাজ শেষ পর্যায়ে। এখন কবুলিয়াত ও সনদ প্রদানের কাজ চলমান রয়েছে।

জেলা প্রশাসক আরো বলেন, ইতিমধ্যে নানা ধরনের জরিপের মাধ্যমে নাটোর জেলার সাত উপজেলায় ঘর পাবার যোগ্য ৪৯৬৭ পরিবারকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়। এর মধ্যে প্রথম ধাপে যাদের জমি ও ঘর কোনটাই নেই তাদের অগ্রাধিকার ভিত্তিতে পুনর্বাসন করা হয়েছে। বাকীদেরও পর্যায়ক্রমে প্রকল্পের আওতায় আনা হবে।

প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মদ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক গোলাম রাব্বি, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল ইসলাম, নেজারত ডেপুটি কালেক্টর জুয়েল আহমেদ, সহকারী কমিশনার (আইসিটি) শরীফ শাওনসহ প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে