সাগরকান্দি ইউপি চেয়ারম্যানের উদ্যোগে মুজিব শতবর্ষ উদযাপনে আলোচনা সভা

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২১; সময়: ৯:১৭ pm |

এম এ আলিম রিপন, সুজানগর : মুজিব শতবর্ষ উদযাপনে সুজানগর উপজেলার সাগরকান্দিতে এক বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সাগরকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক শাহীন চৌধুরীর উদ্যোগে রবিবার বিকালে স্থানীয় শ্যামগঞ্জ হাট চত্বরে এ বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সাগরকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সরদার তোফায়েল আহমেদের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পাবনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ তোফাজ্জল হোসেন চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সদস্য সামছুর রহমান শ্যাম মাষ্টার ও শ্রম বিষয়ক সম্পাদক দারোগ আলী মাষ্টার।

অন্যদের মাঝে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, বুয়েটের অবসরপ্রাপ্ত হিসাবরক্ষণ অফিসার রহমত আলী ফকির, সাগরকান্দি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জাহাঙ্গীর আলম, সাগরকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন রনি, কৃষি বিষয়ক সম্পাদক ও ইউপি সদস্য শফিকুল ইসলাম শফি, ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুল কাদের আজম, আমজাদ হোসেন খান, সাবেক ইউপি সদস্য আব্দুল করিম সরদার ও সাগরকান্দি ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেক সঞ্জু।

সভায় প্রধান অতিথির বক্তব্যে পাবনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ তোফাজ্জল হোসেন চৌধুরী বলেন ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ মুদ্রার এপিঠ-ওপিঠ’ ব্রিটিশ বিরোধী আন্দোলনসহ স্বাধীনতা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধের এ মহানায়ক যখনই যুদ্ধ বিধ্বস্ত নবসৃস্ট বাংলাদেশকে পুনর্গঠন করেছিলেন, ঠিক তখনই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে হায়েনার দল। তিনি বলেন ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মূল উদ্দেশ্য ছিলো বাংলাদেশ থেকে বঙ্গবন্ধুর নাম চিরতরে মুছে ফেলা। কিন্তুু বাংলাদেশের জনগণের অকৃত্রিম ভালবাসায় ২০০৮ সাল থেকে জাতির পিতার সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ এগিয়ে চলছে সামনের দিকে। বর্তমানে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নতী হয়েছে।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের এ ধারা অব্যাহত থাকলে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠিত হবেই। সভাপতির বক্তব্যে সাগরকান্দি ইউনিয়ন পরিষদের জনপ্রিয় চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক শাহীন চৌধুরী বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ সহ সমগ্র পৃথিবীর অহংকার। তাঁর বিশাল রাজনৈতিক প্রজ্ঞা, বিচক্ষণতা ও মানুষের প্রতি ভালবাসা তাঁকে বিশ্বনেতার আসনে সমাসীন করেছে। সারা জীবন খেটে খাওয়া মানুষের পক্ষে লড়াই করে বাঙ্গালির অবিসংবাদিত নেতা হিসেবে জনগণের মনে স্থান করে নিয়েছে। তাঁর আদর্শ ধারণ করে সোনার বাংলা গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।আর নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুকে তুলে ধরতে হবে।

আলোচনা সভায় সাগরকান্দি ইউনিয়নের দলীয় নেতাকর্মী সহ স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার শত শত মানুষ উপস্থিত ছিলেন।

  • 8
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে