সান্তাহারে মেয়র ভুট্টুর হ্যাট্রিক

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২১; সময়: ৯:৪৮ pm |

নিজস্ব প্রতিবেদক, আদমদীঘি : বগুড়ার সান্তাহারে দুই বারের নির্বাচিত সাবেক মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু আবারও নির্বাচিত হয়েছেন। শনিবার ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপের নির্বাচনে সান্তাহার পৌরসভার মেয়র হিসেবে ভুট্টু বেসরকারিভাবে নির্বাচিত হয়ে হ্যাট্রিক করলেন।

তিনি বিএনপি সমর্থিত ধানের শীষ প্রতীকে সাত হাজার ৭৮৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু নৌকা প্রতীকে পেয়েছেন সাত হাজার ৪০২ ভোট। এছাড়া নির্বাচনে মেয়র পদে অংশ নেয়া ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাত পাখা প্রতীকের প্রার্থী আব্দুর রাজ্জাক ভোট পেয়েছেন ৮৪৬।

সদ্য নির্বাচিত মেয়র ভুট্টু সান্তাহার প্রবাসী পাড়ায় ১৯৬৮ সালের ১জানুয়ারি জম্মগ্রহন করেন। তার বাবার নাম মৃত তাজের উদ্দিন এবং মায়ের নাম জায়েদা বেগম। তার শৈশব ও কৈশর কেটেছে সান্তাহার শহরে। এক সন্তানের জনক তোফাজ্জল হোসেন ভুট্রু ছাত্র জীবন থেকেই শহীদ জিয়ার আদর্শে অনুপ্রাণীত হয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির রাজনীতি মনে প্রাণে ধারণ করেন। ভুট্টু দীর্ঘদিন সান্তাহার পৌর বিএনপির সাধারন সম্পাদক ছিলেন। বর্তমানে তিনি সান্তাহার পৌর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য। পাশাপাশি তিনি সান্তাহার শাখার বাস মালিক সমিতি ও বণিক সমিতির সভাপতির দায়িত্ব পালন করছেন। ক্লিন ইমেজের হওয়ায় তিনি ২০১১ সালের ১১ জানুয়ারি বিএনপির সমর্থন নিয়ে প্রথম বারের মত সান্তাহার পৌরসভার মেয়র নির্বাচিত হন। এর পর ২য় বারের মত মেয়র নির্বাচিত হন ২০১৫ সালে ৩০ডিসেম্বর। আজ ১৬ জানুয়ারি বেসরকারিভাবে নির্বাচিত হয়ে ৩য় বারের মতো হ্যাট্রিক করলেন তিনি।

উল্লেখ্য, ১৯৮৮ সালের মে মাসে ১০ দশমিক ৫৪০ বর্গকিলোমিটার এলাকা জুড়ে যাত্রা শুরু করা সান্তাহার পৌরসভাটি প্রথম শ্রেণির পৌরসভায় উন্নীত হয় ২০১৭ সালে। ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত এই পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৬ হাজার ১৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৮০৪ জন এবং নারী ভোটার ১৩ হাজার ৩৬৮ জন। এ পৌরসভায় প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে ভোট গ্রহন করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে