তানোরে মন্দিরের জমি নিয়ে সংঘর্ষে আহত ৩

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২১; সময়: ৫:১৫ অপরাহ্ণ |
তানোরে মন্দিরের জমি নিয়ে সংঘর্ষে আহত ৩

নিজস্ব প্রতিবেদক, মান্দা : নওগাঁর মান্দা উপজেলার সীমান্তবর্তী তানোর উপজেলার মালশিরা গ্রামে মন্দির চত্বরের জমি জবরদখল করে গাছ লাগানোকে কেন্দ্র করে সংঘর্ষে উভয় পক্ষের তিনজন আহত হয়েছেন। শুক্রবার (১৫ জানুয়ারি) বেলা ১১টার দিকে গ্রামের সার্বজনীন দূর্গামন্দির চত্বরে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে নওগাঁর মান্দা ও রাজশাহীর তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, অসীম কুমার দাস (২৮), মন্দির কমিটির সাধারণ সম্পাদক উজ্জল কুমার দাস (৩৫) ও দখলবাজ সন্তোষ কুমার প্রামানিক (৪৫)।

মন্দির কমিটির সভাপতি অসিত কুমার সরকার জানান, মালশিরা সার্বজনীন দূর্গামন্দিরের তিন দাগে ৪৮ শতক সম্পত্তি রয়েছে। দেবোত্তর এ সম্পত্তি একসময় দেখভাল করতেন মালশিরা গ্রামের যোগেন্দ্রনাথ প্রামানিক। কিন্তু বিভিন্ন অনিয়মের কারণে তাকে ওই পদ থেকে সরিয়ে গ্রামের অজিত কুমার দাসকে সভাপতির দায়িত্ব দিয়ে মন্দিরের পুজা-অর্চনাসহ যাবতীয় কাজ চালিয়ে নেয়া হচ্ছিল। পরবর্তীতে আমাকে ওই মন্দিরের সভাপতির দায়িত্ব দেন গ্রামবাসি।

তিনি আরও বলেন, সেবায়েত থাকা অবস্থায় মন্দিরের ৪৮ শতক জমি দখলের পাঁয়তারা করে আসছিলেন যোগেন্দ্রনাথসহ তার পরিবারের লোকজন। যোগেন্দ্রনাথের মৃত্যুর পরও সেই পাঁয়তারা অব্যাহত থাকে। এনিয়ে সেখানে একাধিকবার মারপিটের ঘটনাও ঘটেছে।

মন্দির কমিটির সভাপতি অভিযোগ করে বলেন, শুক্রবার বেলা ১১টার দিকে হঠাৎ করেই মন্দিরের সামনে ১২ শতক জমি দখল করে গাছ লাগানো শুরু করে সত্যেন্দ্রনাথ, দীজেন্দ্রনাথ, সন্তোষ চন্দ্র, সুকমলসহ তাদের পরিবারের নারী সদস্যরা। বাধা দেওয়ায় পরিকল্পিকভাবে মন্দির কমিটির লোকজনের ওপর হামলা চালান প্রতিপক্ষরা।

তবে দখলের এসব অভিযোগ অস্বীকার করেছেন সত্যেন্দ্রনাথ প্রামানিক। তিনি বলেন, মন্দিরের সেবায়েত থাকাবস্থায় ২৬ শতক সম্পত্তি আমার বাবা যোগেন্দ্রনাথের নামে ১৯৭২ সালে রেকর্ডভূক্ত হয়। ওই সম্পত্তিতে শুক্রবার সকালে তারা গাছ লাগানোর সময় প্রতিপক্ষরা বাধা প্রদান করে। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে হালকা মারপিটের ঘটনা ঘটেছে। তানোর থানার ওসি রাকিবুল হাসান জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। এ ঘটনায় অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • 34
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে