সুজানগরে মেয়র পদে ২ জন ও কাউন্সিলর পদে ৪৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২০; সময়: ৯:৩৬ অপরাহ্ণ |
সুজানগরে মেয়র পদে ২ জন ও কাউন্সিলর পদে ৪৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

এম এ আলিম রিপন, সুজানগর : আগমী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া সুজানগর পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে উৎসবমুখর পরিবেশে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন । প্রার্থীরা তাদের কর্মী-সমর্থকদের সাথে নিয়ে রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র জমা দেন।

নির্বাচনে সর্বমোট মেয়র পদে ২ জন, কাউন্সিলর পদে ৩৪ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়নপত্র গ্রহন করেন রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা ফাতেমা খাতুন। রিটার্নিং কর্মকর্তা রওশন আলী জানান মেয়র পদে আওয়ামী লীগ-সমর্থিত প্রার্থী রেজাউল করিম রেজা ও বিএনপি-সমর্থিত প্রার্থী কামরুল হুদা (কামাল বিশ্বাস) মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়া মোট ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৪ জন, ৩ টি সংরক্ষিত ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এর মধ্যে এক নং ওয়ার্ডে ৩ জন,দুই নং ওয়ার্ডে ৬ জন,তিন নং ওয়ার্ডে ৪ জন, চার নং ওয়ার্ডে ২ জন,পাঁচ নং ওয়ার্ডে ৪ জন, ছয় নং ওয়ার্ডে ৩ জন, সাত নং ওয়ার্ডে ৫ জন, আট নং ওয়ার্ডে ৪ জন ও নয় নং ওয়ার্ডে ৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। আর ৩ টি সংরক্ষিত ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

এর মধ্যে এক নং ওয়ার্ডে ৩ জন, দুই নং ওয়ার্ডে ২ জন ও ৩ নং ওয়ার্ডে ৫জন রয়েছেন। সাধারণ ১ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা হলেন ছালাম শেখ, আব্দুল হাই ও মোস্তাফিজুর রহমান, ২ নং ওয়ার্ডের রবিউল ইসলাম,আব্দুর রহিম, ওয়ালিউল্লাহ বিশ^াস, সাহেবুল হাসান,হারুনর রশিদ ও আজিজুল হক, ৩নং ওয়ার্ডে আনিছুর রহমান খোকন, আলাউদ্দিন প্রাং, জায়দুল হক জনি ও ইউসুফ শেখ, ৪ নং ওয়ার্ডে মনসুর আলী শেখ ও আব্দুল্লাহ আল মামুন, ৫ নং ওয়ার্ডে জামাল উদ্দিন, রেজাউল মোল্লা, নাজির খাঁ ও টুটুল হোসাইন,৬ নং ওয়ার্ডে জাকির হোসেন,বন্দে আলী ও আব্দুল মতিন শেখ, ৭ নং ওয়ার্ডে পেন্টু বিশ^াস, মোশফিকুর রহমান,আবুল কালাম আজাদ, মুনসুর রহমান, ৮ নং ওয়ার্ডে পাশু সরদার,সাত্তার মন্ডল,হাবিবুল্লাহ প্রাং এবং ৯নং ওয়ার্ডে রাকিব হাসান, হেলাল উদ্দিন ও আব্দুল বারী।

সংরক্ষিত ১ নং ওয়ার্ডের প্রার্থীরা হলেন জাহানারা, সেলিনা খাতুন ও জহুরা খাতুন, সংরক্ষিত ২ নং ওয়ার্ডেনাজনীন আক্তার ও চাম্পা খাতুন এবং সংরক্ষিত ৩ নং ওয়ার্ডে সঞ্জিতা রাণী বিশ^াস,লিপি খাতুন আকলিমা খাতুন,মিনারা খাতুন ও আছিয়া খাতুন।

রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী জানান মনোনয়নপত্র বাছাই ২২ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ২৯ ডিসেম্বর এবং ১৬ জানুয়ারী-২০২১ তারিখ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলা নির্বাচন কর্মকর্তা ফাতেমা খাতুন জানান সুজানগর পৌরসভার ১০,২৬১জন পুরুষ ও ১০,২২৩ জন নারী সহ সর্বমোট ২০,৪৮৪ জন ভোটার এবারের পৌর নির্বাচনে তারা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এবং পৌরসভার ৯টি ওয়ার্ডের ১০টি ভোটকেন্দ্রের ৫৮টি কক্ষের মাধ্যমে এ ভোট অনুষ্ঠিত হবে।

  • 12
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে