নিয়ামতপুরে বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতাকারীদের বিরুদ্ধে মহিলা আ’লীগের বিক্ষোভ

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২০; সময়: ১১:৪৬ পূর্বাহ্ণ |
নিয়ামতপুরে বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতাকারীদের বিরুদ্ধে মহিলা আ’লীগের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : নওগাঁর নিয়ামতপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধিতা করে বিভ্রান্তি ছড়ানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করেছে উপজেলা মহিলা আওয়ামী লীগ। বুধবার (২ ডিসেম্বর) বিকেল ৪টায় নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে মহিলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম ও সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ পারভীনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

মিছিলটি উপজেলার মেইন সড়ক দিয়ে তিন মাথার মোড় হয়ে উপজেলা পরিষদের মেইন গেটে গিয়ে শেষ হয়। পরে সেখানে বিক্ষোভ সমাবেশ করে মহিলা আওয়ামী লীগ। এসময় যেকোনো পরিস্থিতিতে সাম্প্রদায়িকতা ও মৌলবাদ প্রতিরোধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানানো হয়। বক্তারা আরো বলেন, বাংলাদেশে পাকিস্তানি দোসরা এখনও ঘুরে বেড়াচ্ছে। একাত্তরের পরাজিত শক্তিরা সব সময় বাংলাদেশকে পাকিস্তান বা আফগানিস্তান বানানোর চেষ্টায় লিপ্ত।

মুক্তিযুদ্ধের চেতনার সব শক্তিকে আবারও ঐক্যবদ্ধ হয়ে ওই সব পারিজিত শক্তির বিরুদ্ধে মাঠে থাকতে হবে। ‘পৃথিবীর সব মুসলিম দেশগুলোতেই ভাস্কর্য থাকলেও বাংলাদেশে জাতির জনকের ভাস্কর্য নিয়ে ধর্ম ব্যবসায়ীরা বিভ্রান্ত্রি সৃষ্টির চেষ্টা করছে। জামায়াত-শিবির ও হেফেজত ঐক্যবদ্ধ হয়ে আবারও দেশে নৈরাজ্য সৃষ্টির ষড়যন্ত্র করছে।’

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করার অপরাধে ‘ধর্ম ব্যবসায়ী’ মামুনুল হক ও ফয়জুল করিমকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা। এসময় বক্তৃতা করেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, উপজেলা যুগ্ন সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম,

সহ-সভাপতি সোহেলী বেগম, উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ পরভীন, সাংগঠনিক সম্পাদক নাছিমা বেগম, নিয়ামতপুর সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব।

 

  • 57
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে