নলডাঙ্গায় জেলা প্রশাসকের আশ্রয়ন প্রকল্প কাজ পরিদর্শন

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২০; সময়: ৯:৫৭ pm |

নিজস্ব প্রতিবেদক, নলডাঙ্গা : নাটোরের নলডাঙ্গায় ভুমিহীনদের জন্য আশ্রায়ন প্রকল্প কাজের অগ্রগতি পরিদর্শন করেন নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ পিএএ । বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত প্রতিটি গৃহহীন মানুষকে ঘর তৈরি করে দেওয়ার সিদ্ধান্ত মোতাবেক মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নলডাঙ্গা উপজেলায় ৪০ টি ভূমিহীন পরিবার পাবেন স্থায়ীভাবে খাস জমিসহ ইট ও টিনের পাকা বাড়ি।

বুধবার দুপুরে নলডাঙ্গা উপজেলার বিভিন্ন স্থানে কাজের অগ্রগতি পরিদর্শনের সময় নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করার জন্য আহ্বান জানান জেলা প্রশাসক। এ সময় জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ সাংবাদিকদের বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুর্নবাসনের লক্ষ্যে নাটোর জেলায় বরাদ্দকৃত ৫৫৮ টি ঘরের নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।

সরকার উদ্যোগ নিয়েছেন কেউ যেন ভূমিহীন ও গৃহহীন না থাকেন। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মুজিববর্ষ পালন উপলক্ষে সরকারের একটি বড় কর্মসূচির অংশ হিসেবে সারা দেশের ৮ লাখ ৮২ হাজার ৩৩টি ঘরহীন পরিবারকে আধপাকা টিন-শেড ঘর নির্মাণ করে দেওয়া হবে।

আগামী বছরের ১৭ মার্চের মধ্যেই এসব ঘরহীন মানুষকে নিজের ঘরে তুলে দেওয়া সম্ভব হবে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজের পরিদর্শন কালে আরও উপস্থিত ছিলেন, নলডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুলাহ আল মামুন, নলডাঙ্গা উপজেলা সহকারী কমিশনার ভূমি তাছমিনা খাতুন, নলডাঙ্গা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন আক্তার, নলডাঙ্গা উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আলিম সরদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওমর খৈয়াম, বিপ্রবেলঘড়িয়া ইউনিয়ন চেয়ারম্যান জালাল উদ্দিন, বিপ্রবেলঘড়িয়া ইউনিয়ন ভূমি কর্মকর্তা আকতার হোসনে সহ প্রমূখ।

  • 25
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে