শেখ হাসিনা জনগণকে ১০ টাকা কেজি চাল দিয়েছেন : খাদ্যমন্ত্রী

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২০; সময়: ৩:৩৯ অপরাহ্ণ |
শেখ হাসিনা জনগণকে ১০ টাকা কেজি চাল দিয়েছেন : খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, পোরশা : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বঙ্গবন্ধুকে বাদ দিয়ে যেমন বাংলাদেশের কল্পনা করা যায় না, তেমনি তার যোগ্য উত্তরসুরী শেখ হাসিনাকে বাদ দিয়ে বাংলাদেশের উন্নয়ন কল্পনা করা যায়না। বিগত ১৯৯৬ সালে আওয়ামী লীগের আমলে দেশের যে উন্নয়ন হয়েছে। পরবর্তী বা পূর্ববর্তী কোন সরকার তেমন উন্নয়ন করতে পারেনি। ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আশার পর দেশের জনগণের চাহিদা পুরণের জন্য যা কিছু করতে হয় তার সবই করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিজের চিন্তা না করে তিনি দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, শেখ হাসিনা বাপের বেটি জনগণকে ১০টাকা কেজি চাল খাওয়াতে পেরেছেন। স্বল্প পয়সায় কৃষকদের সার সহ যাবতীয় কৃষি সরঞ্জামাদি দিচ্ছেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নতুন নতুন ভবন নির্মিত হয়েছে। আমাদের সরকার বাড়িবাড়ি বিদ্যুৎ দিতে চেয়েছিল, আমরা তাই করেছি। হ্যারিকিনের চিমনি কি জিনিস তা মানুষ ভুলে গেছে। তিনি আরও বলেন, পানি সমস্যা নিরশনের জন্য সেপশাল প্রজেক্ট এনে দিয়েছি। মা-বোনদের পানির সমস্যা হবেনা।

জামাত-বিএনপি’র সমালোচনা করে তিনি বলেন, তারা রাস্তাঘাট করতে পারেনি। আমরা শতভাগ রাস্তা ঘাট করবো এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বারাই দেশের সব উন্নয়ন সম্ভব। মহামারী করোনাকালেও দেশের প্রতিটি সেক্টরে উন্নয়ন করে তিনি বুঝিয়ে দিয়েছেন কেবলমাত্র বাংলাদেশ আওয়ামীলীগ সরকার দেশের উন্নয়ন করতে পারে। তিন কৃষকদের বাড়ির আশেপাশে শাক-সবজী লাগানোর কথা বলেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাক এক ইঞ্চি জমি ফাঁকা রাখা যাবেনা বলেন। এসময় তিনি দুর্নীতিকে না বললে কাউকে প্রধানমন্ত্রী ছাড় দেবেন না বলে জানান। করোনাকলে দেশের কোন একজন ব্যক্তিও না খেয়ে মারা যাননি বলে তিনি জানান। বরং করোনাকালে জাতীয় প্রবৃদ্ধি ভারতের চেয়ে বেশী বলে জানান।

সোমবার নওগাঁর পোরশায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২০-২০২১ অর্থ বছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা ও পূনর্বাসন কর্মসূচির আওতায় ৪ হাজার ২৮০ জন কৃষকের মাঝে ধান, গম, ভূট্টা, সরিষা সহ বিভিন্ন ফসলের বীজ ও সার বিনামূল্যে বিতরণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দান কালে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি এসব কথা বলেন।

শহীদ পিংকু বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোফাজ্জল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন কৃষি কর্মকর্তা মাহফুজ আলম। অন্যান্যদের মধ্যে উপজেলার পরিষদ ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, সহকারী কমিশনার(ভুমি) জাকির হোসেন, থানার অফিসার ইনচার্জ শফিউল আজম খান, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ওবাইদুল্লাহ্ শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল হক শাহ্ চৌধুরী সহ কর্মকর্তা, স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এর পূর্বে প্রধান অতিথি খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি উপজেলা পর্যায়ে প্রযুক্তি হস্তান্তরের কৃষক প্রশিক্ষন প্রকল্পের আওতায় নবনির্মিত উপজেলা কৃষক প্রশিক্ষন কেন্দ্রের উদ্বোধন করেন। পরে তিনি করোনার ২য় ধাপ মোকাবেলায় করণীয় বিষয়ক মতবিনিময়, উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দর সাথে মতবিনিময়, উপজেলা আইনশৃংখলা ও সাধারন সভায় যোগদেন এবং মুজিববর্ষ উপলক্ষ্যে গৃহহীনদের গৃহ নির্মাণ কার্যক্রম পরিদর্শন করেন।

  • 34
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে