রাণীনগরের উপ-নির্বাচনে মনোনয়ন সংগ্রহ করছেন মনোনয়ন প্রত্যাশীরা

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২০; সময়: ৪:৪৮ অপরাহ্ণ |
রাণীনগরের উপ-নির্বাচনে মনোনয়ন সংগ্রহ করছেন মনোনয়ন প্রত্যাশীরা

ওহেদুল ইসলাম মিলন, রাণীনগর : নওগাঁর রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে নির্বাচন অফিস থেকে মনোনয়ন ফর্ম সংগ্রহ শুরু করেছেন মনোনয়ন প্রত্যাশীরা। মঙ্গলবার বিএনপি’র দুই নেতাসহ তিনজন রাণীনগর উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন ফর্ম সংগ্রহ করেন। এই পদে আওয়ামীলীগ ও বিএনপি থেকে প্রায় দুই ডর্জন মনোনয়ন প্রত্যাশী রয়েছেন।

রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন বলেন,রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতি মধ্যে নির্বাচনের দিন ধার্য করে তফশীল ঘোষনা করা হয়েছে। ঘোষিত তফশীল অনুযায়ী আগামী ১৫ নভেম্বর প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষ দিন রয়েছে। এছাড়া ১৭ নভেম্বর বাছাই এবং ২৩ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহার করার দিন ধার্য করা হয়েছে। এই পদে আগামী ১০ ডিসেম্বর ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

ইতি মধ্যে মঙ্গলবার রাণীনগর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আল ফারুক জেমস্ এবং থানা বিএনপি’র যুগ্ন আহ্বায়ক ও একডালা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোসারব হোসেন রাণীনগর উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন ফর্ম সংগ্রহ করেছেন।

রাণীনগর উপজেলা আওয়ামীলীগ দলীয় সুত্র জানায়,নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে রাণীনগর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রউফ দুলু,সাধারণ সম্পাদক মফিজ উদ্দীন,থানা আওয়ামীলীগের সদস্য ও ৫ম উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনিত সাবেক প্রার্থী আনোয়ার হোসেন বিএ,কালীগ্রাম ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলু মন্ডল,বড়গাছা ইউপি চেয়ারম্যান শফিউল আলম,সাবেক ছাত্রলীগ নেতা মরহুম নজরুল ইসরামের স্ত্রী শামীম আরা পারভিন লিজা,থানা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন জয়,বিশিষ্ঠ ব্যবসায়ী গোলাম রাব্বানীসহ প্রায় ১২-১৫ জন দৌড় ঝাঁপ করছেন।

অপর দিকে বিএনপি থেকে দলীয় মনোনয়ন পেতে রাণীনগর থানা বিএনপি’র সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আল ফারুক জেমস্,যুগ্ন আহ্বায়ক ও একডালা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোসারব হোসেন,সদস্য মেজ বাউল হক লিটন ও নয়ন খাঁন লুলুসহ ৭ জন দৌড় ঝাঁপ করছেন।

উল্লেখ্য, রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান (সাবেক) আনোয়ার হোসেন হেলাল পদত্যাগ করে একাদশ জাতীয় সংসদ উপ-নির্বাচনে অংশ নেন। ফলে ওই পদটি শুন্য হয়ে পরে।

  • 41
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে