জমি নিয়ে বিরোধ, রাণীনগরে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত ২

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২০; সময়: ৯:৩৯ পূর্বাহ্ণ |
জমি নিয়ে বিরোধ, রাণীনগরে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত ২

নিজস্ব প্রতিবেদক : নওগাঁর রাণীনগর উপজেলার পশ্চিম বালুভরায় জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় ২ জন গুরুতর আহত হয়েছেন।এদের মধ্যে ১ জনের অবস্থা আশঙ্কাজনক। এ সময় বাড়িঘর ভাংচুর ও লুটপাটের ঘটনাও ঘটে। বর্তমানে আহতরা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩১ নং ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। এ বিষয়ে রানীনগর থানায় মামলা হয়েছে।

মামলার আসামীরা হলেন, মৃত ছমির শাহ এর ছেলে হবিবুর শাহ (৬০), লবির উদ্দিনের ছেলে জুয়েল (৩৫), মৃত মছিরের ছেলে মফিজ (৩২), রাজ্জাকের ছেলে রহিম (৩০), জালাল এর ছেলে নয়ন (৩৫) ও নাঈম (২০), মজিবরের ছেলে লিটন (৩৫) ও শফির ফকিরের ছেলে মুকুল (৩৬)। এদের সবার বাড়ি রানীনগরের পশ্চিম বালুভরা গ্রামে। এছাড়াও চকউজির গ্রামের আব্দুল লতিফের ছেলে রাসেল ( ৪৩), পশ্চিম বালুভরা গ্রামের মৃত আজিজের ছেলে চঞ্চল (২৫), আখের এর ছেলে ময়নুল(৩৬), লবির ফকিরের ছেলে উজ্জল (৩৭), ছইম এর ছেলে রঞ্জু(৩০) ও মৃত মোস্তাফজুর রহমানের ছেলে লতিফ(৪৫)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, নওগাঁ জেলার রানীনগর উপজেলার বালুভরা গ্রামের মৃত মনসুর প্রামাণিকের ছেলে আনোয়ার হোসেন প্রামানিকের সাথে একই গ্রামের মৃত সমীর শাহ এর ছেলে হবিবর শাহ এর সাথে দীর্ঘদিন ধরে ছ-মিলের জায়গা জমি নিয়ে বিরোধ চলে আসছিল।

এরই জের ধরে গত মঙ্গলবার বিকেল ৩ টার দিকে হবিবর ও তার জামাই রাসেলের নেতৃত্বে ১৪-১৫ জন সন্ত্রাসীরা প্রথমে রানীনগর থানাধীন মোজাফফর হোসেনের টিনশেড দোকানের সামনে কাঠের মিলে হঠাৎ করে ঢুকে ইমাদাদুল হক ও সোহাগকে পূর্ব শত্রুতার জের ধরে ধারালো চাকু, চাইনিজ কুড়াল, হাসুয়া ও লোহার পাইপ ইত্যাদি দিয়ে হবিবর শাহ এর হুকুমে হত্যার উদ্দেশ্য এলোপাথাড়ি ছুরিকাঘাত ও লোহার পাইপ দিয়ে ইমদাদুলকে আঘাত করে। এতে তারা গুরুতর জখম হয়। এসময় প্রচুর রক্ত পড়তে দেখে তারা নিশ্চিত মৃত্যু ভেবে পালিয়ে চলে যায়। এসময় সোহাগ প্রাণ রক্ষায় সেখান থেকে পালিয়ে যায়।

এরপর একই সময় আনোয়ার প্রামানিক বসত বাড়িতে সশস্ত্র দলবল নিয়ে প্রবেশ করে বাড়িঘর ভাঙচুর এবং তার বোন রোকেয়াকে ও ভাতিজা আসাদকে হাসুয়া ও দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে মারাত্মকভাবে জখম করে মাঝ রাস্তায় ফেলে তারা পালিয়ে যায়। বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে বোন রোকেয়া বেগম মৃত্যু শয্যায় পাঞ্জা লড়ছে।

মামলার বাদী আনোয়ার প্রামানিক জানান, দীর্ঘদিন ধরে হবিবর ও তার জামাই রাসেল হুমকি ধমকি দিয়ে আসছিল। এছাড়াও তার ছোট ভায়ের জায়গা অবৈধভাবে জবর দখল করে নিতে পায়তারা করে আসছে। এর প্রতিবাদ করায় তারা ধারালো অস্ত্র নিয়ে হামলা চালিয়ে ঘরের সবাইকে আহত করে এবং ভাংচুর ও লুটপাট চালায়। দ্রুত সময়ের মধ্যে আসামীদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবী করেন তিনি।

অভিযুক্ত মামলার প্রধান আসামি হবিবরের নিকট মুঠো ফোনে জানতে চাইলে তার জামাই রাসেল ফোন রিসিভ করে বলেন, এ ঘটনায় আমার শ্বশুর এবং আমরা কোনোভাবেই জড়িত না। অন্যায় ভাবে এ মামলার আমাদের আসামি করা হয়েছে।

এ ব্যাপারে রানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল হক জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে