অসাম্প্রদায়িকতার প্রতীক আমাদের লাল-সবুজের পতাকা: প্রতিমন্ত্রী পলক

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২০; সময়: ৫:১৮ অপরাহ্ণ |
অসাম্প্রদায়িকতার প্রতীক আমাদের লাল-সবুজের পতাকা: প্রতিমন্ত্রী পলক

নিজস্ব প্রতিবেদক, নাটোর : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, আমাদের লাল-সবুজের পতাকা হচ্ছে বাংলাদেশের অসাম্প্রদায়িকতার প্রতীক। বঙ্গবন্ধুর নেতৃত্বে হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিস্টানসহ সকল ধর্মের মানুষের রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে অসাম্প্রদায়িক ও প্রগতিশীল এই বাংলাদেশ।

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখানে সাম্প্রদায়িক অপশক্তির কোনো স্থান নেই। এ দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির। তাই দুর্গা পুজায় আমরা ধর্ম, বর্ণ নির্বিশেষে আনন্দ উদযাপন করে যাচ্ছি। শেখ হাসিনার নেতৃত্বে দেশের সকল ক্ষেত্রে উন্নয়নের জোয়ার বইছে। মধ্যমআয়ের দেশ গড়ার লক্ষে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রতিমন্ত্রী রোববার সন্ধ্যায় সিংড়া পৌর এলাকায় কেন্দ্রীয় ঠাকুরবাড়ি মন্দিরে হিন্দু ধর্মাবলম্বীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, অসাম্প্রদায়িক রাষ্ট্র মানে উন্নত রাষ্ট্র। নারী, পুরুষ, ধনী, দরিদ্র সকল মানুষকে অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে কাজ করতে হবে। ধর্ম বর্ণে সবাইকে এক কাতারে শামিল হয়ে দেশের জন্য কাজ করতে হবে। আইন শৃংখলা উন্নয়নে পুলিশ বাহিনী প্রতিনিয়ত পেশাগত এবং মানবিক দায়িত্ব পালন করছে। তিনি পুলিশ বাহিনীর প্রশংসা করে বলেন, করোনাকালীন সময়ে পুৃলিশ বাহিনী ঝূঁকি নিয়ে কাজ করছে। জীবনের মায়া ত্যাগ করে সংসারের মায়া ত্যাগ করে মানবতার পাশে দাঁড়িয়েছে পুলিশ। বিগত দিনে সিংড়া উপজেলা ছিলো আতংকের নাম। সন্ত্রাসের জনপদ ছিলো, আমরা শান্তির জনপদে পরিনত করেছি। মানুষের নিরাপত্তার জন্য আমরা মিলেমিশে কাজ করছি। করোনার এসময় সবাইকে সচেতন হতে চলাফেরার পরামর্শ দেন তিনি।

বিশ্বনাথ দাসের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন বিপিএম, পিপিএম। তিনি সিংড়ায় শান্তিপুর্নভাবে পুজা অনুষ্ঠিত হওয়ায় আয়োজক সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের প্রতি মানুষের ভালবাসা দেখে অভিভুত হন এবং বলেন, সিংড়ায় সকল ধর্মের মানুষ দুর্গা পুজায় অংশ আন্তঃসম্প্রদায় সম্প্রীতির নজির াপন করেছে। যা অনন্য উদাহরন হয়ে থাকবে।

এসময় উপস্থিত ছিলেন, নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা, উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ, উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, সিংড়া পৌরসভার মেয়র আলহাজ্ব জান্নাতুল ফেরদৌস, সহকারী কমিশনার ভূমি রকিবুল হাসান, সহকারী পুলিশ সুপার জামিল আকতার, সিংড়া থানার ওসি নুর এ আলম সিদ্দীকি, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন, সহ হিন্দু ধর্মাবলম্বী নেতৃবৃন্দ।

  • 4
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে