নিয়ামতপুরে যৌতুকের দাবীতে অন্তঃসত্ত্বা গৃহবধুকে নির্যাতন

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২০; সময়: ১১:৪৮ পূর্বাহ্ণ |
নিয়ামতপুরে যৌতুকের দাবীতে অন্তঃসত্ত্বা গৃহবধুকে নির্যাতন

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : নওগাঁর নিয়ামতপুরে যৌতুকের দাবীতে অন্তঃসত্ত্বা গৃহবধুকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। উদ্ধারে গেলে গৃহবধুর বাবা, মা, ভাইসহ ৪জন গুরুতর আহত হয়। আহতদের নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। নির্যাতনের অভিযোগে গৃহবধুর বাবা বাদী হয়ে নিয়ামতপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

এজাহার সূত্রে জানা যায়, গত এক বছর পূর্বে উপজেলার পাড়ইল ইউনিয়নের ধাঐল গ্রামের মশিবর রহমানের বড় মেয়ে মোসাঃ মুক্তারা খাতুনের (২৬) সাথে একই গ্রামের মুনাইম বাশির ছেলে মাহবুব আল হাসানের (২৮) বিয়ে হয়। বিয়ের তিন চার মাস পর হতে মাহবুব আল হাসান তার স্ত্রীকে চাকুরীর কথা বলে ৮ লক্ষ টাকা যৌতুকের দাবী করে আসছিল। মাঝে মাঝেই সেই যৌতুকের দাবীতে উক্ত গৃহবধুকে শারীরিক ও মানুষিক নির্যাতন করে আসছিল। গৃহবধু বর্তমানে ৭ মাসের অন্তঃসত্ত্বা। গত ১৪ অক্টোবর বুধবার বেলা আড়াইটায় মাহবুব আল হাসান পুনরায় যৌতুকের দাবীকে স্ত্রীকে মারধর শুরু করে। সংবাদ পেয়ে গৃহবধুর বাবা মশিবর রহমান বেলা ৪টার সময় স্ত্রী, সন্তান, ছোট মেয়েকে নিয়ে বড়মেয়ে নির্যাতিতা গৃহবধুকে উদ্ধার করতে যান।

গিয়ে নির্যাতনের কারণ জানতে চাইলে মাহবুব আল হাসান (২৮), ভাই মতিউর হান্নান (২৫), তারেক (২৩), মাহফুজ (২১), বাবা মুনাইম বাশির (৫৫), মা তাহিনুর বিবি (৪৫) এবং মৃত- আনিছুর রহমানের মেয়ে শিউলি (৩৫) একত্রিত হয়ে নির্যাতিতা গৃহবধুর বাবা মশিবর রহমান, মা দেল আফরোজা (৪২), ছোট বোন মোর্শেদা (২৪), ভাই দেলোয়ার হোসেন শামীম (২২), মামা শহিদুর ইসলাম (৩৫), ছোট বোনের জামাই রাশেকুলের উপর দেশীয় অস্ত্র হাসুয়া, লোহার রড, বাঁশের লাঠি দিয়ে আক্রমন করে। এত গৃহবধু, বাবা, মা, ভাই মামা গুরুতর আহত হয়। এলাকাবাসী উদ্ধার করে আহতদের নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মাহবুব আল হাসানের বাড়ী গত ২৩ অক্টোবর বেলা ১১টায় গেলে বাড়ীতে কাউকে পাওয়া যায় নাই।

এ বিষয়ে গত ২২ অক্টোবর গৃহবধুর বাবা মশিবর রহমান বাদী হয়ে নিয়ামতপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে।

নিয়ামতপুর থানার অফিসার ইন চার্জ হুমায়ন কবির বলেন, মামলা হয়েছে। যত দ্রুুত সম্ভব তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

 

  • 7
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে