নিয়ামতপুরে কবিরাজের ভুল চিকিৎসায় একজনের মৃত্যুর অভিযোগ

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২০; সময়: ১১:৫৮ পূর্বাহ্ণ |
নিয়ামতপুরে কবিরাজের ভুল চিকিৎসায় একজনের মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : নওগাঁর নিয়ামতপুরে কবিরাজের ভুল চিকিৎসায় একজনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। জানা যায়, উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের দারাজপুর গ্রামের জয়নাল আবেদীন মন্ডলের একমাত্র ছেলে দুই সন্তানের পিতা মোঃ পলাম মন্ডল (২৭) কুকুর কামড়ে জলাতঙ্ক রোগে আক্রান্ত হয়ে গত ২০ অক্টোবর মঙ্গলবার সন্ধ্যে সাড়ে ৬টায় নিজ বাড়ীতে মারা যায়। মৃত পলাশের বাবা জয়নাল আবেদীন মন্ডলের দাবী স্থানীয় কবিরাজ রাজাপুর গ্রামের আনোয়ার হোসেনের ভুল চিকিৎসার কারণেই আমার সন্তানের মৃত্যু হয়েছে।

তিনি বলেন, গত ২৩ জুলাই আমার একমাত্র ছেলে পলাশকে দারাজপুর কেজির মোড়ে পাগলা কুকুরে কামড় দেয়। আমরা পরদিন নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিনের জন্য যোগাযোগ করলে হাসপাতাল কর্তৃপক্ষ ভ্যাকসিন নেই বলে জানান। পুনারয় পরের দিন আবারও যোগাযোগ করে ব্যর্থ হওয়ায় রাজাপুরের কবিরাজ আনোয়ার হোসেনের কাছ থেকে ২ হাজার টাকার বিনিময়ে ২৮ দিনের ব্যবধানে ৫টি ভ্যাকসিন আমার ছেলে পলাশের শরীরে প্রদান করা হয়। পলাশের তেমন কোন সমস্যা মনে হচ্ছিলো না।

হঠাৎ ১৩ অক্টোবর থেকে সমস্যার সৃষ্টি হয়। এরপর সমস্যা বেশী হলে ১৭ অক্টোবর রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক পলাশের জলাতঙ্ক রোগ হয়েছে বলে জানান। আর কোন চিকিৎসা না থাকায় পলাশকে নিজ বাড়ীতে নিয়ে আসলে গত ২০ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৬টায় মারা যায়।

তিনি আরও বলেন, কবিরাজের দেওয়া ভ্যাকসিন কোনা কাজে আসে নাই। তাঁর ভুল চিকিৎসায় শুধুমাত্র কাল ক্ষেপন হয়েছে। কবিরাজের ভুল চিকিৎসা ও অবহেলায় আমার একমাত্র ছেলেকে হারালাম। আমি এই কবিরাজের বিচার চাই। যেন আরো কোন পিতাকে সন্তানহারা না হতে হয়।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য কাওসার আলী এ প্রতিবেদককে বলেন, আমি জানি কবিরাজ আনোয়ার হোসেন পলাশকে কুকুর কামড়ানোর ভ্যাকসিন প্রদান করেন। পলাশকে যখন পুকুর কামড় দেয় আমি নিজেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিনের জন্য যোগাযোগ করেছিলাম। কিন্তু পাওয়া যায় নাই।

এ বিষয়ে কবিরাজ আনোয়ার হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, সে সময় দুটি কুকুর কামড়ানো রোগী আমার কাছে এসেছিলো। তাদের ভ্যাকসিন দিয়েছিলাম। কিন্তু পলাশকে আমি কোন ভ্যাকসিন প্রদান করি নাই।

  • 6
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে