ভোটকেন্দ্রে ধাওয়া পাল্টা ধাওয়া, আটক ৩

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২০; সময়: ১১:৫২ পূর্বাহ্ণ |
ভোটকেন্দ্রে ধাওয়া পাল্টা ধাওয়া, আটক ৩

নিজস্ব প্রতিবেদক, বদলগাছী : ভোটকেন্দ্রেগুলোর ভেতকার পরিবেশ ছিল শান্ত, ভোট কেন্দ্রের বাহিরের পরিবেশ ছিল চরম অশান্ত ও উত্তেজনাপূর্ণ। ঘটেছে ধাওয়া পাল্টা ধাওয়া, মারপিট ও গ্রেপ্তারের ঘটনাও। ভোটের এমন পরিবেশ ছিল নওগাঁর বদলগাছী উপজেলার মথুরাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের। মঙ্গলবার সকাল নয়টায় শুরু হয়ে বিকেল পাঁচটা পর্যন্ত ভোট গ্রহণ চলেছে। প্রতিটি ভোটকেন্দ্রে ঘুরে পুরুষের চেয়ে নারী ভাটারদের ব্যাপক উপস্থিতি দেখা গেছে।

সরকার দলীয় ও স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও মারপিটের ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা তিন জনকে আটক করেছে। বিকেল চারটায় জালালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের ধাওয়া-পাল্টা পাল্টা ধাওয়া ও মারপিটের ঘটনায় তাঁদের আটক করা হয়। এরমধ্যে দুই জন স্বতন্ত্র প্রার্থী আব্দুল হাদী চৌধুরীর কর্মী ও একজন সরকার দলীয় প্রার্থী মাসুদ রানার কর্মী বলে জানা গেছে। আটক ব্যক্তিরা হলেন, নুরুন্নবী (৫৫) তাঁর ছোট ভাই নুর আলম (৪৮) ও আনোয়ার হোসেন (২৮)। বদলগাছী থানার পরির্দশক (তদন্ত) রফিকুল ইসলাম তিন জনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

এরআগে সকাল সাড়ে দশটায় ফয়জাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে গিয়ে দেখা গেছে, এই ভোটকেন্দ্রে নারী ভোটারের দীর্ঘ লাইন। পুরুষ ভোটারের উপস্থিতি অনেক কম ছিল। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন চলছিল। তখন ভোটকেন্দ্রের বাহিরের দৃশ্যপট ছিল অশান্ত ও উত্তেজনাপূর্ণ। হঠাৎ করেই সরকার দলীয় প্রার্থীর কর্মী-সমর্থকেরা লাঠিসোঠা নিয়ে স্বতন্ত্রপ্রার্থী কর্মী-সমর্থকদের ধাওয়া করে। স্বতন্ত্রপ্রার্থীর কর্মী সমর্থকেরাও পাল্টা ধাওয়া করে। বিজিবি ও পুলিশ সদস্যরা তাঁদের ছত্রভঙ্গ করে পরিবেশ শান্ত করেন। প্রিজাডিং কর্মকর্তা সাব্বির আহম্মেদ বলেন, এ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২১৭১ জন। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন চলেছে। ভোটকেন্দ্রের ভেতর কোনো ঘটনা ঘটেনি।

এ কেন্দ্রের দায়িত্বে থাকা পুলিশের উপপরির্দশক (এসআই) কামরুল ইসলাম বলেন, ভোটকেন্দ্রের বাহিরে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। বিজিবি ও পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে।

রিটানিং ও উপজেলা নির্বাচন কর্মকর্তা শফি উদ্দিন শেখ বলেন, দুএকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন করা হয়েছে এবং ঐ ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আব্দুল হাদী চৌধুরী (ঘোড়া) প্রতীক নিয়ে ৭৮৩১ ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতমো প্রতিদ্বন্দী বাংলাদেশ আওয়ামীলীগ এর প্রার্থী মাসুদ রানা (নৌকা) প্রতীকে ভোট পেয়েছেন ৬৫৮০ ও আরেক সতন্ত্র প্রার্থী হেলাল হোসেন (মোটর সাইকেল) প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৯৭ টি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে