সুজানগরে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২০; সময়: ৯:৩২ অপরাহ্ণ |
সুজানগরে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : নারী ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে জনসচেনতা তৈরির লক্ষ্যে সুজানগরে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

নারী ধর্ষণ ও নির্যাতন বন্ধ করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি এ স্লোগানকে সামনে রেখে শনিবার থানা কম্পাউন্ড চত্বরে সুজানগর থানা অফিসার ইনচার্জ বদরুদ্দোজার সভাপতিত্বে এবং ওসি (তদন্ত) হাদিউল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন, পৌর মেয়র আব্দুল ওহাব, উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী ও পাবনা সিনিয়র সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) ফরহাদ হোসেন।

সুজানগর পৌরসভার ১, ২ ও ৩ নং বিট পুলিশিং’র উক্ত সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সুজানগর উপজেলা বিএনপির সাবেক সভাপতি আজম আলী বিশ্বাস, পাবনা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান রেজাউল করিম, সুজানগর প্রেসক্লাবের সভাপতি ও মহিলা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শাহজাহান আলী, ইশ্বরদী সরকারি কলেজের সহযোগী অধ্যাপক খন্দকার সিরাজুল ইসলাম মুরাদ, পৌর কাউন্সিলর মনসুর আলী, অভিভাবকদের মধ্যে চর মানিকদীর গ্রামের জারমিনা খাতুন, এন এ কলেজের শিক্ষার্থী মাসুমা আক্তার মৌ ও সুজানগর শহীদ দুলাল পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রাফিয়া পাভিন কণা প্রমুখ।

সমাবেশে সুজানগর মোহাম্মাদীয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সাবেক সভাপতি আব্দুল মজিদ, সুজানগর উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোহাম্মদ আলী, পৌর কাউন্সিলর আনিছুর রহমান খোকন, সাহেবুল ইসলাম, মোস্তাক আহমেদ, হাবিবুল্লাহ,আবুল কালাম আজাদ, সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন, সংশ্লিষ্ট বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, মসজিদের ইমাম সহ সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহন করেন।

সমাবেশে থানা অফিসার ইনচার্জ বদরুদ্দোজা বলেন নারীদের সুরক্ষা ও নিরাপত্তার জন্য পুলিশ সবসময় প্রস্তুুত রয়েছে। আর ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে জনগণকে সচেতন হওয়ারও আহ্বান জানান তিনি।

পাবনা সিনিয়র সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) ফরহাদ হোসেন তার বক্তব্যে বলেন, এ অঞ্চলের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তিÍ ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে পুলিশ। এবং দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা সর্বতোভাবে জনগণের পাশে পুলিশ রয়েছেও বলেও জানান তিনি।

উল্লেখ্য সুজানগর থানার অন্তর্গত ভাঁয়না, সাতবাড়িয়া, মানিকহাট, নাজিরগঞ্জ, হাটখালী, তাঁতীবন্দ ও দুলাই সহ ৭টি ইউনিয়নে পৃথক পৃথকভাবে একযোগে বিট পুলিশিং’র সমাবেশ অনুষ্ঠিত হয়।

  • 11
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে