নওগাঁ-৬ আসনে ভোটগ্রহণ শনিবার

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২০; সময়: ১১:৩৭ পূর্বাহ্ণ |
নওগাঁ-৬ আসনে ভোটগ্রহণ শনিবার

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর : নওগাঁ-৬, (রাণীনগর-আত্রাই) আসনে জাতীয় সংসদ উপ-নির্বাচনে আগামীকাল শনিবার (১৭ অক্টোবর) ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ইতি মধ্যে নির্বাচন অবাধ, সুষ্ঠুভাবে শেষ করতে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এই আসনে এই প্রথম ইভিএমএ ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

জেলার রাণীনগর এবং আত্রাই উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-৬, সংসদীয় আসন। এই দুই উপজেলায় মোট ১৬ টি ইউনিয়ন রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রমতে, এই দুই উপজেলায় মোট ভোটার সংখ্যা রয়েছে ৩ লক্ষ ৬ হাজার ৭২৫ জন। এর মধ্যে রাণীনগর উপজেলায় ১ লক্ষ ৪৯ হাজার ৫৮৭ জন এবং আত্রাই উপজেলায় ভোটার রয়েছে ১ লক্ষ ৫৭ হাজার ১৩৮ জন। এই দুই উপজেলায় মোট পুরুষ ভোটার রয়েছে ১ লক্ষ ৫৩ হাজার ৭৫৮ জন এবং মহিলা ভোটার রয়েছে ১ লক্ষ ৫২ হাজার ৯৬৭ জন।

সূত্র জানায়, উপ-নির্বাচনে আত্রাই উপজেলায় ৫৫টি এবং রাণীনগর উপজেলায় ৪৯টি সহ মোট ১০৪টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এতে দুই উপজেলায় ১০৪ জন প্রিজাইডিং অফিসার, ৭২১জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ১ হাজার ৪৪২ জন পোলিং অফিসার হিসেবে দ্বায়িত্ব পালন করবেন। এছাড়া ভোট কেন্দ্র এবং ভোটারদের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি এবং আনসার বাহিনী নিয়োজিত থাকবে। প্রতিটি ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, গত ২৭ জুলাই এই আসনের এমপি ইসরাফিল আলম মারা গেলে আসনটি শুন্য হয়ে যায়। পরে নির্বাচন কমিশন আসনটি শুন্য ঘোষণা করে তফসীল ঘোষণা করেন। এরই ধারা বাহিকতায় আগামীকাল শনিবার (১৭ অক্টোবর) ইভিএমএ ভোটনগ্রহণ অনুষ্ঠিত হবে।

এ আসনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী রাণীনগর উপজেলা পরিষদের (সাবেক) চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন হেলাল নৌকা প্রতিক এবং বিএনপি মনোনিত প্রার্থী আত্রাই উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি শেখ রেজাউল ইসলাম রেজু ধানের শীষ প্রতিক ও ন্যাশনাল পিপলস পার্টি মনোনিত প্রার্থী ইন্তেখাব আলম রুবেল আম প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন ও আত্রাই উপজেলা নির্বাচন কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, ইতিমধ্যে নির্বাচন অবাধ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে