পাবনায় ইউএনওকে লাঞ্ছিত করে মেয়র বরখাস্ত

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২০; সময়: ৯:১৮ অপরাহ্ণ |
পাবনায় ইউএনওকে লাঞ্ছিত করে মেয়র বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, পাবনা : পাবনার বেড়া উপজেলা নির্বাহী কর্মকতার্কে শাররীক লাঞ্ছিত ও অশ্রাব্য ভাষায় গালিগালাজ করার ঘটনায় বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেনকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রনালয়। মঙ্গলবার সন্ধ্যায় স্থানীয় সরকার মন্ত্রনালয়ের (পৌর শাখার) উপ-সচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে এ কথা জানানো হয়।

পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ চিঠি প্রাপ্তির সত্যতা স্বীকার করে বলেন, এই চিঠির পরপরই তিনি পৌর মেয়রের দায়িত্ব হারিয়েছেন। স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সিদ্ধান্ত অনুযায়ী প্যানেল মেয়র অথবা ইউএনও এই দায়িত্ব পালন করবেন।

সোমবার (১২ অক্টোবর) দুপুরে বেড়া উপজেলা আইন শৃংখলা কমিটি ও উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় উপজেলা পযার্য়ের সকল কর্মকর্তার সামনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকীকে লাঞ্ছিত ও গালিগালাজ করেন বেড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেন। ঘটনার বিস্তারিত উল্লেখ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেলা প্রশাসকসহ উর্দ্ধতন কর্মকর্তাদের নিকট লিখিত অভিযোগ দেন।

জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, সোমবার বেড়া উপজেলা আইন শৃংখলা কমিটি ও উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন উপজেলার কাজিরহাট ও নগরবাড়ি ঘাট ইজারা সংক্রান্ত আগে তৈরি করা একটি লিখিত রেজুলেশন উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকীকে অনুমোদনের জন্যে চাপ প্রয়োগ করেন। বিষয়টি নীতিমালা বহির্ভুত হওয়ায় ইউএনও তা অনুমোদনে অস্বীকৃতি জানালে মেয়র বাতেন তাকে শাররীক লাঞ্ছিত ও অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন। উপস্থিত অন্য সদস্যদের হস্তক্ষেপে ইউএনওর রক্ষা পান। এ ব্যাপারে সরকারের উর্দ্ধতন মহলে অবহিত করা হলে বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেন কে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রনালয়।

প্রসঙ্গত, বেড়া পৌর মেয়র আব্দুল বাতেনের বিরুদ্ধে দূর্নীতি অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অসংখ্য অভিযোগ রয়েছে। সম্প্রতি বেড়ার ঢালারচর ইউপি চেয়ারম্যানের চাল চুরির ঘটনায় তার পক্ষে তদবির করায় দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জেলা আওয়ামী লীগ তাকে উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ সকল পদ থেকে অব্যাহতি দেয়। বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও পাবনা-১ (বেড়া- সুজানগর) আসনের জাতীয় সংসদ সদস্য অ্যাডভোকেট শামসুল হক টুকুর ছোট ভাই।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে