মান্দায় উপ-নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন এমদাদুল

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২০; সময়: ১:২৬ অপরাহ্ণ |
মান্দায় উপ-নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন এমদাদুল

নিজস্ব প্রতিবেদক, মান্দা : নওগাঁর মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোল্লা মো. এমদাদুল হক। সোমবার সন্ধ্যায় গনভবনে অনুষ্ঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড তাঁকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনীত করেন।

নৌকা প্রতীক নিয়ে নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন পেতে উপজেলা থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন পাঁচজন। দলীয় মনোনয়ন চূড়ান্ত হওয়ার পর সকালে এমদাদুল হক বলেন, ‘দীর্ঘ ১৫ বছর ধরে মান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছি। আমার নেতৃত্বে দল সুসংগঠিত হয়েছে। সাংগঠনিক দক্ষতা এবং ত্যাগী নেতৃত্ব বিবেচনায় মনোনয়ন বোর্ড আমাকে মনোনয়ন দিয়েছেন। দলীয় মনোনয়ন দেওয়ায় বঙ্গবন্ধু কন্যা জাতির পিতা জননেত্রী শেখ হাসিনার প্রতি আমি কৃতজ্ঞ। নির্বাচিত হলে এলাকা থেকে সকল অন্যায়, সন্ত্রাস ও দুর্নীতি দূর করতে নিরলসভাবে কাজ করে যাব। পাশাপাশি সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে কাজ করব।’

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চূড়ান্ত হলেও বিএনপির প্রার্থী এখনও চূড়ান্ত হয়নি। উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য সোমবার পর্যন্ত তিনজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাঁরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমদাদুল হক, উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মোখলেছুর রহমান ও উপজেলা বিএনপির সাবেক সহসভাপতি আহসান হাবিব।

এই উপ-নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ বলেন, সোমবার পর্যন্ত তিনজন প্রার্থীর পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। আগামী বুধবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। এর পর আগামী ২৬ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৩ অক্টোবর। আগামী ২০ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, গত ৬ জুলাই মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান স ম জসিম উদ্দিন কোভিড-১৯- এ আক্রান্ত হয়ে মারা যান। এরপর পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। স ম জসিম উদ্দিন ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করে বিজয়ী হয়েছিলেন।

  • 42
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে