নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা গড়তে কাজ করছে সরকার : খাদ্যমন্ত্রী

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২০; সময়: ৪:৩৭ অপরাহ্ণ |
নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা গড়তে কাজ করছে সরকার : খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, পোরশা : নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা উন্নয়নশীল রাষ্ট্রর পরিচয় বহন করে। তাই নিরাপদ ও শক্তিশালী খাদ্য ব্যবস্থাপনা গড়ে তুলতে কাজ করছে সরকার। এছাড়াও দরিদ্র জনগোষ্ঠির কথা চিন্তা করে সরকার নতুন-নতুন পরিকল্পনা হাতে নিচ্ছে। পরিকল্পনাগুলো বাস্তবায়ন হলে আগামী দিনে আমাদের দেশের খাদ্য ব্যবস্থাপনা বিশ্বে রোল মডেল হিসেবে জায়গা করে নিবে।

শনিবার দুপুরে নওগাঁর পোরশা উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন উন্নয়ন মূলক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুদার এমপি। তিনি আরও বলেন, মাননীয় প্রধামন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। সরকারী সহযোগিতার মাধ্যমে উন্নত হচ্ছে পিছিয়ে থাকা জনগোষ্ঠির জীবনমান। দেশে কোন গৃহহীন পরিবার থাকবে না।

এলক্ষ্যে গৃহহীন পরিবারগুলোকে পনর্বাসনের কাজ চলছে। এব্যাপারে নতুন করে ব্যাপক পরিসরে কাজ শুরু করা হবে। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নাজমূল হামিদ রেজা। কৃষি কর্মকর্তা মাহফুজ আলমের উপস্থাপনায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোর্শেদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম, আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোফাজ্জল হোসেন ও থানা অফিসার ইনচার্জ শফিউল আজম খান।

এসময় প্রধান অতিথি খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার স্থানীয় আইন শৃঙ্খলা ও উপজেলা উন্নয়ন সমন্বয় সভায় যোগ দিয়ে বলেন শুধু আইন প্রয়োগ করে সমাজ থেকে মাদক নির্মুল সম্ভব নয়। এই জন্য সবাইকে সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে হবে। তাহলেই মাদক মুক্ত সমাজ গড়া সম্ভব হবে বলে মন্তব্য করেন। এসময় মন্ত্রী দলের কোন নেতা কর্মী যদি মাদকের সাথে যুক্ত থাকে এবং মাদকের পক্ষে সুপারিশ করে তাহলে নেতাকর্মীদেরও ছাড় দেওয়া হবে না বলে হুশায়ারি দেন।

এসময় তিনি নতুন তালিকা ভূক্ত প্রতিবন্ধি ভাতা প্রদানের কার্ড বিতরণ, প্রতিবন্ধি শিশুদের মাঝে হুইল চেয়ার বিতরন, চিকিৎসা সহায়তার চেক বিতরন ও মাছের পোনা অবমুক্ত করেন। পরে বিকেলে তিনি পোরশা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মিদের সাথে মত বিনিময় করেন। এতে দেশের চলামান উন্নয়ন বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস ও দলের সাংগঠনিক তৎপরতা বৃদ্ধির বিষয়ে দিক নির্দেশনা দেন।

  • 53
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে