নানা অভিযোগে শাহজাদপুর, চৌহালী ও এনায়েতপুর থানার ওসি বদলি

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২০; সময়: ৫:০৯ অপরাহ্ণ |
নানা অভিযোগে শাহজাদপুর, চৌহালী ও এনায়েতপুর থানার ওসি বদলি

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : নানা অভিযোগ ওঠায় সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর, চৌহালী এবং এনায়েতপুর থানার ওসিকে বদলি করা হয়েছে। ইতি মধ্যেই শাহজাদপুর থানার ওসি মোঃ আতাউর রহমানকে এনায়েতপুর থানায়, এনায়েতপুর থানার ওসি মোল্লা মাসুদ পারভেজকে শাহজাদপুর থানায় এবং চৌহালী থানার ওসি রাশেদুল ইসলাম বিশ্বাসকে সিরাজগঞ্জ পুলিশ সুপার কার্যালয় সংযুক্ত করা হয়েছে।

সিরাজগঞ্জ পুলিশ সুপার হাসিবুল আলম স্বাক্ষরিত এক আদশে তাদের এ বদলি করা হয়েছে।

এদিকে বদলির আদেশ জানাজানির পর এই তিনজন পুলিশ কর্মকর্তা এলাকায় নানা ভাবে আলোচিত হচ্ছেন। গত ২৯ আগস্ট রাতে শাহজাদপুর উপজলার বাঘাবাড়ি নৌ-বন্দর এলাকার উত্তরবঙ্গ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সদস্য সাদ্দাম হোসেনকে (৩০) বড়াল নদীত মাছ ধরার সময় বাঘাবাড়ি নৌবন্দরের ইজারাদার আব্দুস সালাম বেপারীর লোকজন তাকে তুলে নিয়ে শাহজাদপুর থানা পুলিশের সহায়তায় দফায়-দফায় মারপিট ও নির্যাতন করে।

এরপর পুলিশ তাকে থানায় আটক রাখে। এর প্রতিবাদে ৩১ আগস্ট সোমবার সকালে ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন কার্যালয়ের সামনে উত্তরবঙ্গ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নর শ্রমিকরা বিক্ষোভ সমাবশ করে। এই বিক্ষাভ সমাবেশে শ্রমিকরা ওসি আতাউর রহমানর অপসারণ দাবী করে। এ ঘটনার পর শাহজাদপুর থানার ওসিকে বদলি করার বিষয়টি আলোচনার খোরাক জুগিয়েছে।

অপরদিক, এনায়তপুর থানার ওসি মোল্লা মাসুদ পারভেজের বিরুদ্ধে বিধিভঙ্গ করে সরকারি গাছ কাটার অভিযোগ ওঠে। বিভিন্ন গনমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশ হলে বিভাগীয় তদন্ত হয়। তবে করোনা বিস্তারের কারণে তাৎক্ষণিক ভাবে তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি। সবিশেষ এজন্যই তাকে বদলী করা হয়েছে বলে একটি সুত্র জানিয়েছে।

এছাড়া, চৌহালী থানার ওসি রাশেদুল ইসলাম বিশ্বাসের বিরুদ্ধে চৌহালী উপজেলার চরাঞ্চলে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে পুলিশের ঢিলে-ঢালা অভিযানের বিষয়ে অভিযোগ ওঠে। এছাড়া ঘোরজানে জুয়া খেলার সময় এক জুয়ারী পুলিশের ধাওয়ায় মারা যায়। এ নিয়েও গনমাধ্যমে বেশ গুরুত্ব সহকারে সংবাদ প্রকাশ হয়।

তিন থানার ওসি বদলীর ঘটনায় সিরাজগঞ্জের পুলিশ সুপার হাসিবুল আলম জানান, সাধারণ রুটিন হিসেবেই এই তিনজন ওসিকে বদলি করা হয়েছে। তবে এদের মধ্যে কারো-কারো নামে এলাকায় কিছু অভিযোগ রয়েছে।

  • 29
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে