রাজনৈতিক সচিব, কখনো উপসচিব পরিচয় প্রদানকারী প্রতারক গ্রেপ্তার

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২০; সময়: ১০:০৭ অপরাহ্ণ |
রাজনৈতিক সচিব, কখনো উপসচিব পরিচয় প্রদানকারী প্রতারক গ্রেপ্তার

পদ্মাটাইমস ডেস্ক : প্রতারক শরীফ উদ্দিন, কখনো নিজেকে পরিচয় দেয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত রাজনৈতিক সচিব, কখনো উপসচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়। আবার নিজেকে দাবি করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক হিসেবে। সকলে তাকে চেনে শেখ আকাশ আহমেদ শরীফ নামে, বাড়ি গোপালগঞ্জ। তার ব্যবহৃত দুটি ফেসবুক আইডিতে ভিন্ন ভিন্ন পরিচয় প্রদান করে প্রতারক শরীফ। প্রতারণার সুবিধার্তে সবসময় পরিধান করে মুজিব কোর্ট, আর বুকে শোভা পায় নৌকার প্রতীক। এ পরিচয় ব্যবহার করে সম্পর্ক গড়ে তোলেন অসংখ্য মানুষের সাথে।

প্রতারক শরীফের প্রকৃত নাম শরীফ উদ্দীন, পিতা- ওয়াজেদ আলী, বাড়ি- নেত্রকোণা। পড়াশোনা করেছেন এইচ.এস.সি (ভোকেশনাল)পর্যন্ত। পুলিশের কাছে আটকের পর প্রথমে সে নিজেকে পরিচয় করিয়ে দেয় মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত রাজনৈতিক সচিব হিসেবে। পরবর্তীতে পুলিশের জিজ্ঞাসাবাদে শরীফ জানায় কিছুদিন মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে আউট সোর্সিং এর কর্মী হিসেবে ৩ মাস পিয়নের কাজ করতে গিয়ে বহিষ্কৃত হয়।

প্রতারণার জন্য মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাননীয় সড়ক ও সেতু মন্ত্রী জনাব ওবায়দুল কাদেরসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে নিজের ছবি এডিট করে তা ফেসবুকে আপলোড ও সাধারণ মানুষকে দেখিয়ে তাদেরকে বিভ্রান্ত করে আসছে ।

ফেসবুকের সূত্র ধরে প্রতারক শরীফের তাদের সাথে পরিচয় হয় কুমিল্লার হাবীবা ইসলাম খান (৪০) এবং তার স্বামী ডাঃ বদরুল ইসলাম খান এর সাথে। তারা বসবাস করেন কুমিল্লাতে। প্রতারক শরীফ উদ্দিন তাদের কাছে নিজেকে মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত রাজনৈতিক সচিব পরিচয় দিয়ে কুমিল্লা বেড়াতে আসতে চান। সে গণভবনে থাকেন বলে জানায় ওই দম্পতিকে।

প্রতারক শরীফ উদ্দিন ১২ আগস্ট ২০২০ খ্রি. দুপুর একটার দিকে নোয়া মাইক্রোবাসযোগে প্রতারক শরীফ উদ্দিন স্থানীয় চার ছেলের মোটর সাইকেল বহর নিয়ে ওই দম্পতির নিকট হাজির হয় এবং তাদের ফ্যাক্টরি ভিজিট করে। প্রতারক শরীফ উদ্দিনকে সরাসরি দেখে তার পরিচয় নিয়ে সন্দেহ প্রকাশ করেন ওই দম্পতি। তারা স্থানীয় পুলিশ প্রশাসনকে বিষয়টি অবগত করেন।

প্রতারক শরীফের ফেসবুক আইডির লিংক ধরে কুমিল্লা জেলা পুলিশের সাইবার ইউনিট ঘটনাটি পর্যবেক্ষণ করতে থাকে। এরই প্রেক্ষিতে ওই দিন ১২ আগস্ট ২০২০ খ্রি. বেলা ৩ ঘটিকায় প্রতারক শরীফ উদ্দিনকে তার সাথে থাকা অন্যান্য সহযোগীসহ বিসিক শিল্প নগরী, কুমিল্লার ইটিল্যাব (ইউনানী) ফ্যাক্টরি থেকে গ্রেফতার করা হয়।

এ সংক্রান্তে প্রতারক শরীফ উদ্দিন ও তার সহযোগীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যাবস্থা গ্রহণ করা হচ্ছে।

  • 31
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে