শিবগঞ্জে করোনায় পুলিশ পরিদর্শক সুমনের দাফন সম্পন্ন

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২০; সময়: ৭:০২ অপরাহ্ণ |
শিবগঞ্জে করোনায় পুলিশ পরিদর্শক সুমনের দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ : চলমান করোনা দুর্যোগের সংক্রমণে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন নাটোরের বড়াইগ্রাম থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সুমন আলী (৩৮)। রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোরে মারা যান তিনি। শুক্রবার বিকেলে শিবগঞ্জ পৌর কেন্দ্রীয় গোরস্তানে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁকে দাফন করা হয়। তিনি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকার ৪নং ওয়ার্ড কদমতলা মহল্লার আব্দুল লতিফের ছেলে।

জানাযায় অংশ নেন চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুল আলম খাঁন, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল-রাব্বি, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহসহ অন্যরা। সংক্ষিপ্ত বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুল আলম খাঁন বলেন, নম্র, ভদ্র, বিনয়ী এবং নিজের কর্মের প্রতি আন্তরিক ছিল এ পুলিশ অফিসার। অসংখ্য মামলার তদন্তে দিন-রাত কাজ করেছেন তিনি। নিবেদিত প্রাণ এ পুলিশ অফিসারের কথা ভুলবার নয়। একমাত্র মেয়ে সুপকা (৫) এবং ভাবী রাবেয়া জান্নাতকে নিয়ে ছিল তার সংসার। বাবা পাগল সুপকাকে আজ কে দেবে সান্তনা? তার এই অকাল মৃত্যুকে কিভাবে ভাবি মেনে নেবেন? এভাবে চলে যাওয়ায় তার পরিবার এবং পুলিশ সার্ভিসের যে ক্ষতি হলো তা পূরণ হবার নয়। মহান রাব্বুল আলামিন যেন করোনা যুদ্ধের এই ফ্রন্টলাইনারকে বেহেশত নসিব করেন।

জানাযা নামাজসহ দাফন কাজ পরিচালনা করেন শিবগঞ্জ বাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা নবীবুর রহমান। এর আগে গত ৭ আগস্ট করোনায় আক্রান্ত হয়ে রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে ভর্তি হন সুমন। হাসপাতাল সুত্র জানিয়েছে, তিনি করোনার পাশাপাশি অ্যাজমায় আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী রাবেয়া জান্নাত ও পাঁচ বছর বয়সী একমাত্র মেয়ে সুপকা রেখে গেছেন। ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর তারিখে বড়াইগ্রাম থানায় যোগদান করেন।

উল্লেখ্য, বড়াইগ্রামে কোরবানির ঈদের আগমুহূর্তে গরুভর্তি একটি ট্রাক ছিনতাই হয়। সেই ট্রাক উদ্ধারে সুমন আলী নারায়ণগঞ্জ গিয়েছিলন। ধারণা করা হচ্ছে- সেখান থেকেই তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। তবে হাসপাতালে দেওয়া নমুনায় তার নেগেটিভ আসে। পরে শ্বাসকষ্ট শুরু হলে ঢাকায় রাজারবাগ পুলিশ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তিনি লাইফ সাপোর্টে ছিলেন।

বয়সে তরুণ এই পুলিশ কর্মকর্তা সুমন আলীর মৃত্যুতে নাটোর জেলার পুলিশ সদস্যদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। পুলিশ পরিদর্শক সুমন আলীর অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডাক্তার সামিল উদ্দিন আহমেদ, পুলিশ সুপার এইচএম আবদুর রকিব, ওসি শামসুল আলম শাহ, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, শিবগঞ্জ প্রেসক্লাব সভাপতি আবদুল মজিদ ও সাধারণ সম্পাদক কামল হোসেন প্রমূখ।

  • 62
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে