শ্রমজীবী মানুষদের ঘরে স্বল্পমূল্যের খাবার পৌছে দিচ্ছে এভারেস্ট ঘরের খাবার

প্রকাশিত: আগস্ট ১০, ২০২০; সময়: ৮:০২ অপরাহ্ণ |
শ্রমজীবী মানুষদের ঘরে স্বল্পমূল্যের খাবার পৌছে দিচ্ছে এভারেস্ট ঘরের খাবার

আহসান হাবীব মির্জা, আদমদীঘি বগুড়া : সান্তাহারে এভারেস্ট ফেসবুক ফ্রেন্ডস গ্রুপ একটি সামাজিক সেবামূলক প্রতিষ্ঠান হিসাবে ব্যপক জনপ্রিয়তা অর্জন করেছে। স্বেচ্ছায় রক্তদান, ছিন্নমূল শিশুদের খাবার খাওয়ানো, দরিদ্র রোগীদের চিকিৎসাসেবায় সহায়তা, শ্রমজীবী পরিবারের বাচ্চাদের জন্য স্কুল পরিচালনা, অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার পৌছানো তাদের বিভিন্ন সেবামূলক কার্যক্রমের মাঝে উল্লেখযোগ্য কিছু কর্মকান্ড।

এরই ধারাবাহিকতায় এই প্রতিষ্ঠান একটি ব্যতিক্রমী সেবামূলক কার্যক্রম চালু করেছে। এভারেস্ট ঘরের খাবার মাত্র ৩৯ টাকায় ভালো মানের সুস্বাদু খাবার পৌছে দিচ্ছে শ্রমজীবী মানুষের ঘরে। এভারেস্ট ফেসবুক ফ্রেন্ডস গ্রুপের এই অঙ্গ প্রতিষ্ঠানটি ইতোমধ্যে সান্তাহার, আদমদিঘী ও নওগাঁর বিভিন্ন স্থানে খাবার দিয়ে অল্প সময়েই ব্যাপক সুনাম কুড়িয়েছে। দুপুরের খাবার মেন্যুতে ছয়দিনে ছয়টি আলাদা আলাদা তরকারীর সঙ্গে থাকছে সবজি ও উন্নত মানের চালের ভাত।

দ্রব্য মূল্যের এই উর্দ্ধ গতির বাজারে কি করে এমন দামে মান সম্মত খাবার দেওয়া সম্ভব তা জানতে চাইলে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক এম আর সাগর আহম্মেদ জানান, এটি শুধু ব্যবসার উদ্দেশ্যে করা হয়নি, এভারেস্ট গ্রুপ একটি মানবতাবাদী সংগঠন। শ্রমজীবী মানুষেরা দেশের অর্থনীতিতে ব্যাপক অবদান রাখেন৷ তাঁদের সেই অবদানের প্রতি সম্মান জানাতে এই সামান্য আয়োজন। এটাকে সেবা বলতে পারেন৷ ইনশাআল্লাহ এটি অব্যাহত থাকবে। এই সেবামূলক কার্যক্রম থেকে যদি আমাদের কোনো অর্থ আয় হয় তবে তা নিজেদের জন্য ব্যবহার করা হবে না, এই অর্থও অন্যান্য সেবামূলক কাজেই ব্যবহার করা হবে। আমরা মানব সেবার কাজ করি ব্যক্তিস্বার্থের জন্য নয়।

প্রতিষ্ঠানের খাবার থেকে এখন মাঝে মাঝে স্টেশন এলাকার ছিন্নমূল বাচ্চাদের দুপুরে খাবার খাওয়ানো হচ্ছে। তবে পরিসর বৃদ্ধি পেলে এক সময় নিয়মিত তাদের খাওয়ানো হবে।

এভারেস্ট ঘরের খাবার থেকে ফোনে অর্ডার করলেই সঙ্গে সঙ্গে গরম কলিজা সিংগাড়া, পিয়াজু সহ নানান খাবার হোম ডেলিভারি করা হয়ে থাকে। মাঝে মাঝে স্পেশাল খাবার প্যাকেজের আয়োজন করা হয়।

বেশ কিছু গ্রাহকের কাছে জানতে চাইলে, তাঁরা উচ্ছাসিত ভাবে ভূয়সী প্রশংসা করেন খাবারের মান নিয়ে। আর সেই সাথে দোয়া করেন এভারেস্ট ঘরের খাবার প্রতিষ্ঠানকে এই সুন্দর উদ্যোগ গ্রহণের জন্য

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে