নিয়ামতপুরে সংখ্যালঘু পরিবারের জায়গা দখলের চেষ্টার অভিযোগ

প্রকাশিত: আগস্ট ৮, ২০২০; সময়: ১০:০৫ পূর্বাহ্ণ |
নিয়ামতপুরে সংখ্যালঘু পরিবারের জায়গা দখলের চেষ্টার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : নওগাঁর নিয়ামতপুরে সংখ্যালঘু সম্প্রদায়ের জায়গা দখল করে প্রাচীর নির্মাণের অভিযোগ উঠেছে খোদ জনপ্রতিনিধির উপর। ঐ জনপ্রতিনিধি সংখ্যালঘু এক পরিবারকে দেশ ছাড়ারও হুমকি প্রদান করে। ঘটনাটি ঘটেছে উপজেলার ভাবিচা ইউনিয়নের চকদেওলিয়া গ্রামে। এ বিষয়ে নিয়ামতপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত বুধবার বেলা আড়াইটায় উপজেলার ভাবিচা ইউনিয়নের চকদেওলিয়া গ্রামের আব্দুল জলিলের ছেলে ভাবিচা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য জমশেদ আলী একই গ্রামের সংখ্যালঘু শ্রী বদ্দনাথ সরকারের জায়গা দখল করে প্রাচীর নির্মাণের জন্য মাটি খুড়তে লাগলে শ্রী বদ্দনাথ সরকার ও তার স্ত্রী চায়না রানী তাদের কাজে বাধা দিতে গেলে এবং মাপযোগ করে কাজ করার কথা বললে ইউপি সদস্য জমশেদ আলী (৩০) সংখ্যালঘু ঐ পরিবারকে মেরে ভারত পাঠিয়ে দেওয়ার হুমকি প্রদান করে।

সাথে সাথে আব্দুল জলিলের ছেলে শরিফুল ইসলাম (৩৭), সাদ্দাম (২৮), আব্দুর রহিম (২৬), জোবায়ের ওরফে খোকা (২৪), মৃত রফিজ উদ্দিনের ছেলে আব্দুল জলিল (৫৫) দলবদ্ধ হয়ে সংখ্যালঘু পরিবারের উপর আক্রমণ করে। ইউপি সদস্য জমশেদ আলী নিজে এবং তার হুকুমে শরিফুল ইসলাম শ্রী বদ্দনাথ সরকার, স্ত্রী চায়না রানী ও ছেলে কৌশিক সরকারকে কাঠের বাটাম, লাঠি ও লোহার সাবল দ্বারা এলোপাতাড়ি মার শুরু করে। এতে শ্রী বদ্দনাথ সরকারের মাথা ফেটে যায় এবং বামহাতে মারাত্মক জখম হয়। শ্রী বদ্দনাথ সরকারকে নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ বিষয়ে বদ্দনাথ সরকারের ছেলে কৌশিক সরকার বলেন, বুধবার বেলা আড়াইটায় ইউপি সদস্য জমশেদ যখন আমাদের খলিয়ানের উপর এসে প্রাচীর নির্মাণের জন্য গর্ত খোড়া শুরু করেন তখন আমার বাবা বাধা দিতে এগিয়ে যান। তখন জমশেদ আলী আমার বাবাকে মেরে ভারত পাঠিয়ে দেওয়ার হুমকি দেন এবং তার কয়েক ভাই দলবদ্ধভাবে এসে লাঠি, লোহার রড, সাবল দিয়ে আমাকে, আমার বাবা ও মাকে মারতে শুরু করে। জমশেদ আলী ও শরিফুল ইসলাম লোহার সাবল ও লোহার রড দিয়ে আমার বাবার মাথায় আঘাত করলে আমার বাবার মাথা ফেটে যায় এবং বা হাত মারাত্মকভাবে জখম হয়। সাদ্দাম হোসেন আমার পকেটে থাকা ব্যবসায়ীক টাকা ৫১ হাজার ৫শ টাকা চুরি করে নিয়ে যায়।

ইউপি সদস্য জমশেদ আলী মুঠোফোনে জানান, আমি প্রাচীর নির্মাণ করার জন্য মাটি খুড়তে যাই নাই। এমনি গিয়েছিলাম। বদ্দনাথ সরকারকে মারা প্রসঙ্গে বলেন, আমি তাকে মারিনি। সে নিজেই বড়ে গিয়ে আহত হয়েছে।

নিয়ামতপুর থানার অফিসার ইনচার্জ হুমায়ন কবির বলেন, লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

  • 26
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে