নিয়ামতপুরে রাস্তা পাকাকরণের দাবীতে মানববন্ধন

প্রকাশিত: জুলাই ৬, ২০২০; সময়: ৪:৩৯ অপরাহ্ণ |
নিয়ামতপুরে রাস্তা পাকাকরণের দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : নিয়ামতপুরে রাস্তা পাকাকরণের দাবীতে স্থানীয় এলাকাবাসি মানববন্ধন পালন করেছে। মানববন্ধনে স্থানীয় বাসিন্দা রাশেদুজ্জামান বাবলু, সুবাস মুর্মু, মাহমুদুল হাসান এবং প্রবীর মিত্রসহ বিভিন্ন গ্রামের নারী, পুরুষ, শিশু ও বৃদ্ধসহ দুই শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

সোমবার ঘন্টাব্যাপী উপজেলার চন্দননগর ইউনিয়নের পুংগী মোড়ে এলাকাবাসি এই মানববন্ধন কর্মসূচী পালন করে। এ সময় বক্তব্য রাখেন স্থানীয় বাসিন্দ রাশেদুজ্জামান বাবলু, সুবাস মুর্মু, মাহমুদুল হাসান এবং প্রবীর মিত্র প্রমূখ। মানববন্ধন থেকে পুংগী মোড় হতে দক্ষিনে পোনে এক কিলোমিটার, পশ্চিমে আধা কিলোমিটার এবং পূর্ব দিকে পোনে এক কিলোমিটার রাস্তাটি দ্রুত পাকাকরণ করার দাবী জানানো হয়।

স্থানীয় এলাকাবাসি রাসিদুজ্জামান বাবলু জানান, পুংগী গ্রামের বাসিন্দারা একটু বৃষ্টি হলেই আর গ্রামের বাইরে যেতে পারে না। রাস্তায় হাটু পরিমান কাদা হয়ে যায়। কোন যানবাহন চলতে পারে না। ফলে গ্রামের মানুষ কোন জরুরী প্রয়োজনেও কোথাও যেতে পারে না। বিশেষ করে শিক্ষার্থী রা স্কুলে যেতে পারে না, মা-বোনদের চিৎিসার জন্য নিয়ে যাওয়া যায় না, গর্ভবতী মেয়েদের চিকিৎসার জন্য বের করা যায় না। শুধু মাত্র তিনদিকে মাত্র পোনে এক কিলোমিটার করে রাস্তার কারণে।

তিনি আরো বলেন, দীর্ঘদিন ধরে পাকাকরণ না করায় বর্তমানে এই রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। পুরো পুংগী মোড় হতে পশ্চিমে, দক্ষিনে এবং পূর্বদিকে মাত্র পোনে এক কিলোমিটার করে রাস্তা খানাখন্দে ভরে গেছে। বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টি হলে সৃষ্ট গর্তে এই রাস্তা দিয়ে চলাচল করা যায় না। এই রাস্তা দিয়ে চলাচলের সময় ট্রাক, ট্রাক্টর, অটোরিক্সা, মোটরসাইকেল, বাইসাইকেলসহ বিভিন্ন যানবাহন গর্তে পড়ে যায়। এতে অনেকেই আহত হয়েছেন। বিশেষ করে কোন রোগি অথবা গর্ভবর্তী মাকে নিয়ে রাস্তা দিয়ে যাওয়ার সময় তাদের অবস্থা আরো অবনতি হয়ে পড়ে। এছাড়া কোন মৃত মানুষকে দাফন করার জন্য খাটিয়া নিয়ে চলাচল করাও খুবই কষ্টকর হয়ে পড়ে। ফলে চরম দুর্ভোগ পোহাতে হয় এই গ্রামের মানুষকে।
রাস্তাটি দ্রুত পাকাকরণ কাজ করতে নওগাঁ জেলা প্রশাসকসহ উধ্বর্তন কর্তৃপক্ষের নিকট স্মারকলিপি প্রদান করা হবে বলে মানববন্ধন থেকে জানানো হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে