শিবগঞ্জের তর্ত্তিপুর ব্রীজের কাজ নিদিষ্ট সময়ে শেষ না হওয়ার আশঙ্কা

প্রকাশিত: জুলাই ৫, ২০২০; সময়: ৬:২৫ অপরাহ্ণ |
শিবগঞ্জের তর্ত্তিপুর ব্রীজের কাজ নিদিষ্ট সময়ে শেষ না হওয়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পাগলা নদীর উপর তর্ত্তিপুর ব্রীজ নির্মাণের কাজ র্নিদিষ্ট সময়ের মধ্যে শেষ না হওয়ার আশঙ্কা রয়েছে।

জানা গেছে, পাথর সংকটের কারণেই নিদিষ্ট সময়ে কাজ শেষে করা সম্ভব হবে না বলে জানিয়েছে স্থানীয় এলাকাবাসী। শিবগঞ্জ উপজেলার চর এলাকার কয়েকটি ইউনিয়নের জনগণের সহজ যোগাযোগ ও জীবনমান উন্নয়নের লক্ষে গত ২০১৮ সালে পাগলা নদীর উপর তর্ত্তিপুর ব্রীজ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। ব্রীজ নির্মাণের কাজ করার জন্য দায়িত্ব পান ঢাকার পিপিএল-এআর (জেভি) নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।

২০১৮ সালের ২০ মে তৎকালিন স্থানীয় সংসদ সদস্য গোলাম রাব্বানী প্রায় ১৭ কোটি ৬ লাখ ৯১ হাজার ৯৯৫ টাকা ব্যয়ে ব্রীজ নির্মাণ কাজের উদ্বোধন করেন। ঠিকাদার নির্মাণ কাজের প্রথম দিকে দ্রুত গতিতে কাজ এগিয়ে নিলেও মাঝ পথে এসে থমকে যায় নির্মাণ কাজ।

কারণ হিসেবে ঠিকাদারি প্রতিষ্ঠান পিপিএল-এআর (জেভি)ও একজন প্রকৌশলী জানান, সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পাথর আমদানি বন্ধ হওয়ার কারণেই মাঝ পথেই নির্মাণ কাজ বন্ধ হয়েছে বলে অজুহাত দেখায়। কাজের শুরু থেকে প্রায় দেড় বছর পার হলেও ব্রীজটির নির্মাণ কাজ দ্রুত গতিতে সম্পন্ন না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় জনগণ। তবে ঠিকাদারি প্রতিষ্ঠান বলছে- ২০২০ সাল পর্যন্ত মেয়াদ রয়েছে। এ মেয়াদের মধেই কাজ শেষ করা যাবে। চরাঞ্চলের অনেক বাসিন্দা জানান, সরকার এ এলাকার হাজারো জনগনের দূভোর্গের কথা চিন্তা করে ব্রীজটি নির্মাণের উদ্যোগ নিলেও দ্রুত কাজ শেষ না হওয়ার কারণে জনগন দূর্ভোগে রয়েছে।

এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি প্রকৌশলী জাহিদ হোসেন জানান, তর্ত্তিপুর ব্রীজের কাজ প্রায় ৭০ ভাগ ইতিমধ্যেই শেষ হয়েছে। দরপত্র অনুযায়ী কাজ শেষ করতে নিয়মিত ৫০-৬০ জন শ্রমিক প্রতিনিয়ত কাজ করছে। আশা করা হচ্ছে চলতি বছরেই ব্রীজ নির্মাণের কাজ শেষ করা সম্ভব হবে। অন্যদিকে, এ ব্রীজের নির্মাণ কাজের বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের এক জন কর্মকর্তা (ব্রীজের তদারকি দায়িত্বরত) সফিকুল ইসলাম জানান, পথর সরবরাহে কোনো সমস্যা না হলে যথা সময়ে ব্রীজের সম্পন্ন করা সম্ভব হবে বলে তিনি জানান।

  • 19
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে