নিয়ামতপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ

প্রকাশিত: জুলাই ৫, ২০২০; সময়: ৫:৫০ অপরাহ্ণ |
নিয়ামতপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ, নিয়ামতপুর : এখনই সময় দূর্নীতিমুক্ত দেশ গড়ার, এখনই সময় দূর্নীতিমুক্ত সমাজ গড়ার। দেশ এখন মহা সংকটময় মূহুর্ত পার করছে। কোভিড-১৯ মোকাবেলা এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। তার পরেও আমরা কোভিড-১৯ এর কাছে হার মানবো না। আমরা সবাই স্বাস্থ্য বিধি মেনে চলবো। মনে সাহস রাখবো, অবশ্যই আমরা করোনাকে জয় করবো।

রবিবার বেলা ১১টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে প্রাপ্ত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে বাইসাইকেল, শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ ও স্বাস্থ্য উপকরণ বিতরণ অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি ভিডিও কনফারেন্স এর মাধ্যমে উদ্বোধনী বক্তৃতায় উপরোক্ত কথাগুলো বলেন।

প্রধান অতিথি আরো বলেন, এখনও সময় আছে যারা দূর্নীতি করছে বা করেছে তাদের ক্ষমা চাওয়া। আমার নেতা-কর্মীদের বলি আপনারা সজাগ থাকবেন। দেশের সাধারণ মানুষের বিপদে পাশে দাঁড়াবেন। পিছিয়ে পড়া ক্ষুদ্র নৃ-গোষ্ঠীরা যাতে সমাজে মাথা উঁচু করে দাঁড়াতে পারে সে জন্য মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের সব রকমের সযোগিতা প্রদান করে আসছে এবং আগামীতেও সহযোগিতা করে যাবে।

উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আইয়ুব হোসাইন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা পূজা উৎযাপন কমিটির সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সামাদ।

উপজেলা স্কাউট এর সাধারণ সম্পাদক ও আমইল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সামসুদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নিয়ামতপুর সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান নইম, ভাবিচা ইউপি চেয়ারম্যান ওবাইদুল হক।

জেলা পরিষদ অডিটোরিয়াম ছাড়াও উপজেলায় আরো তিনটি স্থানে একই সাথে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল, শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ ও স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হয়। সেই সব অনুষ্ঠানেও প্রধান অতিথি ভিডিও কনফারেন্স এর মাধ্যমে একই বক্তৃতা প্রদান করেন। হাজিনগর এবং চন্দননগর ইউনিয়নের জন্য বামইন উচ্চ বিদ্যালয়ে উপস্থিত ছিলেন হাজিনগর ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, চন্দননগর ইউপি চেয়ারম্যান বদিউজ্জামান বদি, রসুলপুর ও পাড়ইল ইউনিয়নের জন্য গাংগোর উচ্চ বিদালয়ে উপস্থিত ছিলেন রসুলপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, পাড়ইল ইউপি চেয়ারম্যান সৈয়দ মুজিব গ্যান্দা, শ্রীমন্তপুর ও বাহাদুরপুর ইউনিয়নের জন্য গুজিশহর উচ্চ বিদ্যালয়ে উপস্থিত ছিলেন ম্রীমন্তপুর ইউপি চেয়ারম্যান আজাহারুল ইসলাম বুলু, বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ।

ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে প্রাথমিক পর্যায়ে প্রতিজনকে ৬শ টাকা করে ৪৯ জনকে, মাধ্যমিক পর্যায়ে প্রতিজনকে ১ হাজার ৫শ টাকা করে ৯০ জনকে উচ্চ মাধ্যমিক পর্যায়ে প্রতিজনকে ২ হাজার ৪শ টাকা করে ৪৪ জনকে এবং উচ্চ শিক্ষা পর্যায়ে প্রতিজনকে ৪ হাজার ৫শ টাকা করে ৩০ জনকে সর্বমোট ৪ লক্ষ টাকা বিতরণ করেন। এছাড়া প্রতিটি ইউনিয়নে ৪জন করে ৮টি ইউনিয়নে মোট ৩২ জনকে একটি করে বাইসাইকেল, ১শ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ যেমন ১টি জ্যামিতি বক্স, ১টি ছাতা, ১টি পেনসিল বক্সএবং ১টি পানি পট, ১শ জন প্রাথমিক শির্ক্ষার্থীদের মাঝে ২টি করে হ্যান্ডওয়াস বিতরণ করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে