নওগাঁয় সেনাবাহিনীর ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ

প্রকাশিত: জুলাই ৩, ২০২০; সময়: ৩:৩৮ অপরাহ্ণ |
নওগাঁয় সেনাবাহিনীর ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ : বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও করোনা উপলক্ষে সমাজের অসহায় দুঃস্থ মানুষের ফ্রি চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়। শুক্রবার সকাল ১০টায় নওগাঁ শহরের আরজী নওগাঁ মহল্লায় সেনাবাহিনীর মেডিকেল কোরের (অবঃ) সেনা সাজেন্ট ডাঃ এমদাদুল হক এর আয়োজনে ৩১৩ ভলিনটিয়ার গ্রুপের সহযোগিতা নিজ বাড়ীতে প্রতিদিন প্রায় শতাধিক অসহায় দুঃস্থ মানুষের জন্য ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়।

এ ফ্রি চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ চকপ্রসাদ খাঁ পাড়া (৬গ্রাম ২২পাড়া) প্রধান মাতব্বর বীর মুক্তিরযোদ্ধা হাফিজুর রহমার খান। বিশেষ অতিথি হিসেবে নওগাঁ জেলা ট্রাক পরিবহন মালিক গ্রুপের সভাপতি সালাউদ্দিনখান (টিপু), নওগাঁ ওরাল ডেন্টাল কেয়ার এর চিকিৎসক ডাঃ জাহাঙ্গীর আলম প্রমূখ সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।

এসময় আয়োজক সেনাবাহিনীর মেডিকেল কোরের (অবঃ) সেনা সাজেন্ট ডাঃ এমদাদুল হক জানান, মুজিব বর্ষ ও করোনায় প্রধান মন্ত্রী ডাকে সাড়া দিয়ে সমাজের অসহায় দুঃস্থ মানুষের পাশে দাড়িয়ে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। যতদিন করোনা থাকবে ততদিন এই সেবা দিয়ে যাব। তাকে আর্থিক সহযোগিতা করেন, তার পুত্র লন্ডণ প্রবাসী ইঞ্জিনিয়ার আলহাজ্ব আবু সায়েম তাপস, মেয়ে ব্যাংক কর্মকর্তা তাপসী রাবেয়া ও স্ত্রী শাহীন এমদাদ।

তিনি আরও জানান, সামাজিক দূরুত্ব বজায় রেখে ও নিরাপত্তার সঙ্গে গরীব ও দুস্থ রোগীকে সেবা প্রদান করে যাচ্ছি। সঠিকভাবে এই কার্যক্রম পরিচালনার জন্য পৌরসভার ৬ নং ওয়ার্ডের ৩১৩ জন স্বেচ্ছাসেবক ভলিনটিয়ার গ্রুপ গড়ে তোলা হয়েছে। স্বেচ্ছাসেবকদের দিয়ে দরিদ্রদের বাড়ি বাড়ি গিয়ে রাতের আধাঁরে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। এছাড়াও জীবনের ঝুঁকি নিয়েই পৌরসভার ৬ নং ওয়ার্ডের প্রতিটি গ্রামে ও মহল্লায় সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাওয়া হচ্ছে। বাড়ি বাড়ি গিয়ে জীবানুনাশক স্প্রে প্রয়োগ এবং বিনামূল্যে মাস্ক বিতরণ, জরুরী সেবা দিতে বিশেষ এলাকায় তাৎক্ষণিক মেডিক্যাল ক্যাম্প স্থাপনসহ নানান কার্যক্রম চালানো হচ্ছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে