বদলগাছীতে ব্যাগের ভেতরে ফুটফুটে নবজাতক!

প্রকাশিত: জুন ৬, ২০২০; সময়: ৭:২২ অপরাহ্ণ |
বদলগাছীতে ব্যাগের ভেতরে ফুটফুটে নবজাতক!

নিজস্ব প্রতিবেদক, বদলগাছী : নওগাঁর বদলগাছীতে রাতের অন্ধকারে ফুটফুটে নবজাতক এক কন্যা শিশুকে ব্যাগে ভরে সড়কের পাশে কে বা কাহারা ফেলে গেছেন। শুক্রবার রাত আটটায় পাহাড়পুর-জামালগঞ্জ সড়কের পাশে একটি পাইকড় গাছের নিচে কান্নার আওয়াজ পেয়ে পথচারীরা ওই নবজাতক শিশুটির খোঁজ পান।

খবর পেয়ে পাহাড়পুর পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘটনাস্থলে ছুটে গিয়ে কন্যা শিশুটি উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। কন্যা শিশুটি সুস্থ থাকায় ফাঁড়ির পাশের এক দুধমাতার কাছে জিম্মায় দেওয়া হয়েছে।

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানান, সন্ধ্যার পর পাহাড়পুর-জামালগঞ্জ সড়ক দিয়ে লোকজন ও যানবাহন তেমন একটা চলাচল করে না। সন্ধ্যার পর ওই সড়কটি অনেকটাায় সুনসান নীরব থাকে। তারপর আবার করোনা ভাইরাসের মহামারীর ক্রান্তিকাল চলছে। বিশেষ প্রয়োজন ছাড়া সন্ধ্যার পর কেউই ওই সড়কে চলাচল করে না।

শুক্রবার রাত আটটার দিকে ওই সড়কে দিয়ে পাহাড়পুর থেকে ফেরার পথে পাইকড়তলী মোড় নামক এলাকায় পাইকড় গাছের নিচে এক পথচারী মানব শিশুর মতো কান্নার আওয়াজ শুনতে পান। তিনি অন্ধাকার ও মৃদু বৃষ্টির ভেতর শিশুর কান্নার আওয়াজ শুনে প্রথমে ভরকে যান। পরে তিনি আরও একজন পথচারীকে পেয়ে সাহস করে পাইকড় গাছের কাছে গিয়ে ব্যাগের ভেতর এক শিশুকে দেখতে পান।

তিনি সেখান থেকে পাহাড়পুর পুলিশ ফাঁড়ির পরির্দশক মনিরুল ইসলামকে ফোন করে ঘটনাটি জানান। এরপর ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে উদ্ধার করে বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। শিশুটি সুস্থ থাকায় পাহাড়পুর পুলিশ ফাঁড়ির পাশে থাকা এক দুধমাতার কাছে শিশুটি জিম্মায় দেয় পুলিশ।

স্থানীয় বাসিন্দা সবুজ হোসেন বলেন, পথচারী দেখতে না পেলে হয়তো ফুটফুটে নবজাতক শিশুটি বৃষ্টিতে ভিজে অসুস্থ হয়ে মারা যেত। আবার সেখানে অনেক শেয়ালের আনাগোনাও ছিল। রাখে আল্লাহ মারে কে?।

পাহাড়পুর পুলিশ ফাঁড়ির পরির্দশক মনিরুল ইসলাম বলেন, এমনিতে সন্ধ্যায় পর ওই সড়কটি সুনসান নীবব থাকে।তারপর আবার করোনার মহামারী কাল চলছে। বিশেষ প্রয়োজন ছাড়া কেউ সন্ধ্যার পর সড়ক দিয়ে তেম চলাচল করে না। এক পথচারী পাইকড়তলীর পাইকড় গাছের নিচে কান্নার আওয়াজ পেয়ে কাছে গিয়ে ব্যাগের ভেতর কন্যা শিশুটিকে দেখতে পান। এরপর আমরা গিয়ে শিশুটিকে উদ্ধার কওে হাসপাতালে নিয়ে যাই। শিশুটি বয়স ৩ থেকে ৪ দিন হবে। কন্যা শিশুটি দেখতে অনেক সুন্দর। এত সুন্দর শিশুকে কে বা কারা এখানে ফেল গেল তা বুঝতে পারছি না। এ ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

  • 385
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে