সিরাজগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে আ.লীগ নেতা গুলিবিদ্ধসহ আহত ১৫

প্রকাশিত: জুন ৬, ২০২০; সময়: ৭:১৬ অপরাহ্ণ |
সিরাজগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে আ.লীগ নেতা গুলিবিদ্ধসহ আহত ১৫

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের বেলকুচিতে সালীশ বৈঠককে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষে উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কামাল আহমেদ গুলিবিদ্ধ সহ উভয় পক্ষের ১৫ জন আহত হয়েছে। গুরুতর আহত কামাল আহমেদ (৩৩) কে এনায়েতপুরের বেতিল ড্যাফোডিল ক্লিনিক ও অন্যদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংঘর্ষ চলাকালে দুই পক্ষের ১০টি মোটর সাইকেল ভাংচুরের ঘটনা ঘটেছে। পরে সাবেক মন্ত্রী জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস দলীয় নেতা-কর্মীদের নিয়ে ও থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জোকনালা গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের স্ত্রী শিক্ষিকা উম্মে জহুরার একটি পরিত্যাক্ত পুকুর পরিস্কার করা নিয়ে প্রতিবেশী রফিকুল ইসলামের দ্বন্ধ হয়। বিষয়টি নিয়ে শনিবার বেলা ৩ টায় শালিস বৈঠক ডাকা হয় জোকনালা বাজারে। ঘন্টা খানেক আগেই রফিকুল ইসলামের পক্ষে উপজেলা যুবলীগের আহবায়ক সাজ্জাদুল হক রেজার নেতৃত্বে শ-খানেক লোকজন হাজির হয়।

সালিশ কাজ বিলম্বিত হওয়ায় তারা প্রায় অর্ধশত মোটরসাইকেল নিয়ে ফিরে সগুনা চৌরাস্তা মোড়ে পৌছলে তখন বিপরীত দিক থেকে শিক্ষিকা উম্মে জহুরার পক্ষে নিকট আত্বীয় দৌলতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা আশিকুর রহমান লাজুক বিশ্বাসের নেতৃত্বে শতাধীক লোক মোটরসাইকেল নিয়ে মুখোমুখি হয়।

তখন উভয়পক্ষের লোকজনের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বাধে। এসময় লাজুক বিশ্বাসের পক্ষের উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক কামাল আহমেদ গুলিবিদ্ধ ও পেটে ক্ষুর দিয়ে আঘাত সহ বেশ কয়েকজন আহত হন। অপরদিকে রেজা গ্রুপের যুবলীগের কর্মী নাজমুল সহ কয়েক জন আহত হয়। উভয় মিলে অন্তত ১৫ জনের মত আহত হয়। সংঘর্ষ চলাকালে ভাংচুর করা হয় উভয় পক্ষের ১০টি মোটরসাইকেল।

পরে খবর পেয়ে জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। আহতদের মধ্যে সেচ্ছাসেবকলীগ নেতা গুরুতর অবস্থায় কামাল আহমেদকে স্থানীয় ড্যাফোডিল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে দ্রুত সিরাজগঞ্জ শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এ ব্যাপারে বেলকুচি থানার ওসি আনোয়ারুল ইসলাম জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। এখনো আমরা কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

  • 25
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে