নাটোরে করোনায় আক্রান্ত বেড়ে ৬৫

প্রকাশিত: জুন ৬, ২০২০; সময়: ১:২৬ পূর্বাহ্ণ |
নাটোরে করোনায় আক্রান্ত বেড়ে ৬৫

নিজস্ব প্রতিবেদক, নাটোর : শুক্রবার নাটোর জেলায় ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলার ৭ উপজেলায় বর্তমানে আক্রান্ত হয়েছেন ৬৫ জন। আক্রান্তদের মধ্যে শুক্রবার সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজের করোনা (রামেক) ল্যাব থেকে ৩ জনের শনাক্ত হওয়ার কথা জানানো হয়।

শনাক্তদের মধ্যে ২ জন বড়াইগ্রাম উপজেলায় এবং অপরজন শহরের দক্ষিন পটুয়াপাড়া এলাকার। বড়াইগ্রামের আক্রান্ত একজনের বয় ৩২ এবং অপরজনের ২৫। শহরের আক্রান্ত ব্যক্তির বয়স ৫০ বছর। গত ২ জুন তারা নমুনা দিয়েছেলিন।

অপরদিকে শুক্রবার রাত সাড়ে ১০ টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা (রামেক) ল্যাব থেকে আরো একজনের রেজাল্ট পজেটিভ বলে জানানো হয়েছে। শুক্রবার সন্ধ্যায় রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার এ তথ্য নিশ্চিত করে জানান, রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে দুই শিফটে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা করার পর ফলাফল এসেছে ১৬৩ জনের। এর মধ্যে ২২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। এদের ৩ জন নাটোরের এবং অবশিষ্ট ১৯ জন পাবনার।

অপরদিকে রাতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান,রামেক হাসপাতাল ল্যবে শুক্রবার ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে নাটোরের একজনসহ ৩ জনের নমুনায় করোনা ধরা পড়ে। অপর দুইজন রাজশাহীর।

নাটোরের সিভিল সার্জন ডাঃ মিজানুর রহমান জানান, রাামেক এর দু’টি ল্যাব থেকে দুই দফায় ৪ জনের রেজাল্ট পজেটিভ বলে জানানো হয়। রামেক হাসপাতাল ল্যাব থেকে রাতে মকসেদুর রহমান নামে ৪৫ বছর বয়সী একজনের নমুনায় করোনা শনাক্ত হওয়ায় কথা জাননো হলেও বিস্তারিত জানা যায়নি।

অপরদিকে রামেক কলেজ ল্যাব থেকে পাঠানো করোনা পজেটিভ ৩ জনের মধ্যে নাটোর শহরের আক্রান্ত ব্যক্তির বাড়ি লকডাউন করা হয়েছে। অপর দুই জনের বিষয়ে বড়াইগ্রাম উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগকে আক্রান্তদের বাড়ি লকডাউন করাসহ পরিবারের সদস্যদের কোয়ারেন্টিনে রাখতে বলা হয়েছে।

তিনি বলেন, নতুন করে এই ৪ জন করোনা পজেটিভ হওয়ায় গত ২৮ এপ্রিল থেকে জেলায় একজন শিশু সহ মোট ৬৫ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে রেজাল্ট আসার আগেই একজন মৃত্যু বরণ করেছেন এবং ১১ জন সুস্থ্য হয়েছেন। আক্রান্তদের হোম আইসোলেশনে রাখা হয়েছে।

  • 175
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে