‘শিবগঞ্জে বিধি মোতাবেক লোড-আনলোডে ইজারা দেয়া হয়েছে’

প্রকাশিত: জুন ৫, ২০২০; সময়: ৩:২৯ অপরাহ্ণ |
‘শিবগঞ্জে বিধি মোতাবেক লোড-আনলোডে ইজারা দেয়া হয়েছে’

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিন বলেছেন- বিধি মোতাবেক পৌর এলাকায় পণ্যভর্তি গাড়ি থেকে লোড আনলোডের ক্ষেত্রে টোল আদায় করা হচ্ছে। এর আগে ৭ ফেব্রুয়ারী স্থানীয় দৈনিকে লোডআনলোডের টেন্ডার বিজ্ঞপ্তিতে প্রকাশ হয়।

এতে সর্বোচ্চ দরদাতা জাহাঙ্গীর আলম প্রকাশ্যে ডাকের মাধ্যমে ২ লাখ ৭৭ হাজার ৭শ’ টাকা মূল্যে পহেলা বৈশাখ আগামী ৩০ চৈত্র (১৪২৭) সাল এক বছর মেয়াদে টোল আদায়ের দায়িত্ব পান।শুক্রবার দুপুরে শিবগঞ্জ পৌরসভা ও মেয়রের বিরুদ্ধে বিভিন্ন রকম বিভ্রান্তি-ষড়যন্ত্রমূলক, মানহানিকর অসত্য অপপ্রচারের প্রতিবাদে পৌরসভা চত্বরে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন- টেন্ডারের সরকারি আয়কর ৫% ভ্যাট ১৫% সোনালী ব্যাংক শিবগঞ্জ শাখায় জমা করা হয়। পাশাপাশি ইজারাকৃত টাকা রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে জমা দেয়া হয়। পৌরসভার স্বল্প আয় ও বিপুল পরিমাণ ব্যয় হওয়ায় প্রশাসনসহ সংশ্লিষ্ট দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলাপ আলোচনা করে পৌর এলাকায় বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হয়। এর মধ্যে পৌর এলাকায় পণ্যভর্তি গাড়ি লোড আনলোডের ক্ষেত্রে ট্যাক্স নির্ধারণ হয়।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, সারাদেশের পৌরসভাগুলো নিজ এলাকার মধ্যে পণ্যভর্তি গাড়ি থেকে টোল উঠিয়ে থাকে। এমনকি চাঁপাইনবাবগঞ্জ, রহনপুর, নাচোল ও গোদাগাড়ী পৌরসভায় টোল আদায় করে থাকে। কিন্তু কিছু স্বার্থন্নেসি মহল এ উন্নয়ন কর্মকান্ড মেনে নিতে না পারায় মিথ্যা, ভিত্তিহীন অপপ্রচারে লিপ্ত রয়েছে। এছাড়া আমাকে ব্যক্তিগতভাবেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আক্রমনাত্বভাবে গালিগালাজ অব্যহত রেখেছে। মিথ্যা অপপ্রচার নিয়ে যারা মানববন্ধন করেছে তারা স্থানীয় কতিপয় ছাত্রলীগ-যুবলীগের নামধারী ব্যক্তিরা। অথচ শ্রমিক সংগঠনের নাম ভাঙিয়ে শ্রমিক নেতাদের মধ্যে কেউ মানববন্ধনে ছিলনা বলে দাবি করেন তিনি।

শিবগঞ্জ পৌর পরিষদের ব্যানারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন প্যানেল মেয়র আবদুস সালাম, ২নং ওয়ার্ড কাউন্সিলর মাইনুল ইসলাম, ৪নং ওয়ার্ড কাউন্সিলর সাদিকুল ইসলাম, কাউন্সিলর কাজিউজ্জামান বাবু, খাইরুল আলম জেমসহ সংরক্ষিত নারী কাউন্সিলররা।

এছাড়া চাঁপাইনবাবগঞ্জ জেলা ট্রাক, টাংলোরী, কার্ভারভ্যান শ্রমিক ইউনিয়নের শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি সফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আবদুল কাদের জিলানীসহ পৌরসভার বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী, ঠিকাদার, ইজারাদার, ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিরা সংবাদ সম্মেলনে অংশ নেন। প্রসঙ্গত, অবৈধভাবে পণ্যভর্তি গাড়ি থেকে টোল আদায়ের প্রতিবাদে বৃহস্পতিবার (৪ জুন) চাঁপাইনবাবগঞ্জ মটর শ্রমিক ইউনিয়নের ব্যানারে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের রসুলপুর মোড়ে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে