ভান্ডারপুর হাটের সেট ভেংগে দিলেন ব্যক্তি মালিকানাধীন মাকের্টের মালিক

প্রকাশিত: জুন ৩, ২০২০; সময়: ১:২৮ অপরাহ্ণ |
ভান্ডারপুর হাটের সেট ভেংগে দিলেন ব্যক্তি মালিকানাধীন মাকের্টের মালিক

নিজস্ব প্রতিবেদক, বদলগাছী : নওগাঁর বদলগাছী উপজেলার কোলা ইউনিয়নের ভান্ডারপুর হাটের মাছ বাজারের আড়ৎ এর নির্মাণকৃত সেট রাতের আধারে নিজ ক্ষমতা বলে ভেংগে দিলেন পার্শ্ববর্তী ব্যক্তি মালিকানাধীন মাকের্টের মালিক মিজানুর রহমান ভুট্টু। সেটটি ভাংগার ফলে এলাকার লোকজন ক্ষোভ প্রকাশ করছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, ভান্ডারপুর হাটের মাছ বাজার আড়ৎ এর সেটের পূর্ব পার্শ্বে নইম উদ্দীন সরদার এর ছেলে মিজানুর রহমান ভুট্টু গত দুই বছর আগে একটি মার্কেট নির্মাণ করেন এবং সেখানে মের্সাস মেশকাত ভান্ডার নামে একটি দোকান চালু করেন যা ঐ মার্কেট এর মালিক মিজানুর রহমান ভুট্টুর। সেই দোকানের সামনে রয়েছে হাটের মাছ বাজার আড়ৎ এর সেট। আর এ কারণে ঐ মার্কেট নির্মাণের পর সেখানে যাতায়াতের ছিলোনা কোন রাস্তা। সেখানে যাতায়াতের জন্য গত বছর তিনি গায়ের জোরে ঐ সেটে এর ৪ থেকে ৫ ফিট জায়গার টিন, পিলার ও মেঝে ভেংগে ফেলে রাস্তা বের করেন।

তারপর আবারো গত রোববার রাতের আধারে সেই সেটের দক্ষিণ সাইটের ১৫ থেকে ২০ ফিট জায়গার দুইটি পিলার, টিন ও মেঝে ভেংগে ফেলে সব সরিয়ে ফেলা হয়েছে। আর এই সেটটি ভাংগার কারণে বিপাকে পড়েছে মাছের আড়ৎদারারা।

কোলা ইউনিয়ন সূত্রে জানা যায়, গত ২০১৭-১৮ ইং অর্থ বছরের হাট-বাজারের নীট আয়ের ১০% অর্থ ২ লাখ টাকা বরাদ্ধ দিয়ে ভান্ডারপুর হাটের মাছের আড়ৎ এর সেট মেরামত করা হয়।

ভান্ডারপুরহাটের মাছ বাজারের আড়ৎদার খাজেম ও উজ্জলসহ একাধীক ব্যক্তিরা বলেন, গত রোববার ছিলো ভান্ডারপুর হাটের দিন হাট শেষে রাতের আধারে মের্সাস মেশকাত ভান্ডারের মালিক মিজানুর রহমান ভুট্টু কয়েকজন লোককে টাকা দিয়ে ভারা করে আমাদের এই মাছ বাজারের আড়ৎ এর সেডটি ১৫ থেকে ২০ ফিট জায়গার পিলার, টিন ও মেঝে ভেংগে ফেলেছে। আর এ কারণে বাছেরে আমরা কোন মাছ পাইকারী করা পারছিনা।

সেট ভাংগার ভাড়াটিয়া নাম প্রকাশে অনিচ্ছূক দুই ব্যক্তি বলেন, মিজানুর রহমান ভুট্টু আমাদেরকে বলেন তোমাদের মোটা অংকের টাকা দেওয়া হবে তোমরা মাছ বাজারের সেটটি ভেংগে দাও। তোমাদের কোন সমস্যা হবেনা। ভাংগার সময় আমি ও বাজার বণিক সমিতির সভাপতি উপস্থিত থাকবো। তাই আমরা ভেংগে দিয়েছি। কারণ আমরা কাজ করে খাই।

ভাংগার সময় কে কে উপস্থিত ছিলো আর ভাংগার মালামাল কি করা হয়েছে বলে প্রশ্ন করলে তারা বলেন, ভুট্টু ভাই ও বাজর বণিক সমিতির সভাপতি উপস্থিত ছিলেন ও ভাঙ্গা মালামাল গুলো রাতেই বিক্রয় করে দিয়েছে।

মেশকাত ভান্ডার দোকানের মালিক মিজানুর রহমান ভুট্টুর সাথে কথা বললে তিনি বলেন, আমার মার্কেট এ যাতায়াতের জন্য কোন জায়গা নেই। আমি বারবার এর আগের উপজেলা নির্বাহী অফিসার ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর কাছে ধরণা দিয়েছি। তারপরও কোন ফল হয়নি তাই বাধ্য হয়ে আমি সেটটি ভেংগে দিয়েছি।

এ বিষয়ে ভান্ডারপুর বাজার বণিক সমিতির সভাপতি মেহেদী মাসুদ সাগর বলেন, এ বিষয়ে আমি কিছুই জানিনা।

এ বিষয়ে কোলা ইউপির ভারপাপ্ত চেয়ারম্যান শাহিনুর ইসলাম স্বপন বলেন, গত ২০১৭-১৮ ইং অর্থ বছরে হাট-বাজারের নীট আয়ের ১০% বরাদ্ধকৃত ২ লাখ টাকা দিয়ে ভান্ডারপুর হাটে মাছের আড়ৎ এর সেটটি সংস্কার করে দেওয়া হয়। কিন্তু গত রোববার রাতের আধারে ঐ মার্কেট ও মেশকাত ভান্ডারের মালিক মিজানুর রহমান ভুট্টু ও বাজার বণিক সমিতির সভাপতি মেহেদী মাসুদ সাগর এই সেটটির প্রায় ২০ ফিট জায়গা ভেংগে দিয়েছে। আমি তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলার নির্বাহী অফিসারের কাছে অভিযোগ করেছি।

উপজেলা নির্বাহী অফিসার আবু তাহির বলেন, এ বিষয়ে একটি মৌখিক অভিযোগ পেয়েছি। সহকারী কমিশনার (ভূমি) তদন্ত করে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে