নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আসাদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

প্রকাশিত: জুন ২, ২০২০; সময়: ৩:১৮ অপরাহ্ণ |
নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আসাদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, নাটোর : নাটোরের নলডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদের চেয়ারম্যান পদ থেকে বরখাস্থসহ গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে উপজেলা ও পৌর আওয়ামীলীগের নেতাকর্মীসহ সর্বস্তরের জনসাধারণ।

এছাড়া একই দাবিতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট স্মারকলিপি দিয়েছেন ইমাম ওলামায়েকেরামগণ। মহামারী করোনা ভাইরাস সংক্রামক রোধে রাষ্ট্র ঘোষিত ধর্ম মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের বিরোধীতা করাসহ ধর্মমন্ত্রীকে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে এসব দাবী জানিয়েছেন তারা।

মঙ্গলবার সকালে নলডাঙ্গা পৌরসভা মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুস শুকুর, সাধারণ সম্পাদক মুসফিকুর রহমান মুকু, জেলা পরিষদ সদস্য রঈস উদ্দিন রুবেল, মহিলা সদস্য আঞ্জুয়ারা পারভিন রত্না, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আলিম সরদার, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন আক্তার, পৌর আওয়ামীলীগ সভাপতি শরিফুল ইসলাম পিয়াস, সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনির, উপজেলা ছাত্রলীগের সভাপতি খালিদ মাহমুদ, সাধারন সম্পাদক নাসির উদ্দিন নয়ন প্রমুখ।

বক্তারা অভিযোগ করে বলেন, চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ একজন সরকারী দলের সমর্থক ও সরকারী লোক। তিনি সামাজিক গণমাধ্যম ফেসবুকে মহামারী করোনা ভাইরাস সংক্রামক রোধে রাষ্ট্র ঘোষিত ধর্ম মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের বিরোধীতা করে পোষ্ট দিয়ে জনগণকে রাষ্ট্রের বিরুদ্ধে উসকিয়ে দেয়ার চেষ্টা করেছেন। তিনি তার পোষ্টে লিখেছেন ‘ ফরজ সামাজে ৫ জন, তারাবীতে ১২ জন, হাট বাজারে হাজার হাজার জন-কি সুন্দর ধর্ম মন্ত্রী”। পরবর্তী আরো একটি পোষ্টে লিখেছেন-আবার বলতে বাধ্য হলাম হাটবাজার ঈদ মার্কেট নব চলছে-শুধু ধর্ম পালনে ঈদের জামাত মসজিদে-আমি অবাক হই’। তার এই পোষ্ট দেয়ার পর দলের নেতাকর্মীদের মধ্যে চাপা উত্তেজনা দেখা দেয়। এছাড়া স্থানীয় ওলামায়েকেরামগণদের মধ্যে চাপা ক্ষোভের সৃষ্টি করে।

মঙ্গলবার নলডাঙ্গায় অনুষ্ঠিত মানববন্ধনে নলডাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র-১ সাহেব আলী, মাধনগর ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন দেওয়ান, পিপরুল ইউপি চেয়ারম্যান কলিমুদ্দিন, খাজুরা ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান, মাধনগর ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক আফজাল হোসেন মৃধা, পিপরুল ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, বিপ্রবেলঘড়িয়া আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুস সবুর সেলিম, ব্রক্ষ্মপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুল জব্বার মিনা, সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান মিঠু, মাধনগর ইউনিয়ন আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক আতাউর রহমান, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন নুকুলসহ ওয়ার্ড আওয়ামীলীগের ১১৪ জন সভাপতি ও সম্পাদক এবং বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন। তারা উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদকে এলাকায় অবাঞ্চিত ঘোষণা করে তার অপসারণ, গ্রেপ্তার ও চেয়ারম্যান পদ থেকে দ্রুত বরখাস্তের দাবি জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলনের হুশিয়ারী করেন তারা।

এদিকে একই সময়ে নাটোর জেলা ইমাম ওলামায়েকেরামের ব্যানারে জেলার বিভিন্ন মসজিদের ইমামদের একদল প্রতিনিধি চেয়ারম্যান আসাদের অপসারন সহ তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়ে জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ ও পুলিশ সুপার লিটন কুমার সাহার নিকট স্মারকলিপি পেশ করেন।

অপরদিকে উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ তার বিরুদ্ধে আনা এই অভিযোগকে তার ও দলের সুনাম ক্ষুন্ন করাসহ সম্প্রতি আওয়ামীলীগ কমী টুটুলের ওপর হামলাকারী সন্ত্রাসীদের রক্ষা করা উদ্দেশ্যে একটি গোষ্ঠি এই ষড়যন্ত্র শুরু করেছে বলে দাবী করেছেন। তিনি বলেন ,তিনি কোন রাষ্ট্রদ্রোহ বা রাষ্ট্রবিরোধী কাজ করেননি। টুটুলের পরিবার বিচার চাওয়ার পরদিন সন্ত্রাসীদের পক্ষে অবস্থান নিয়ে মানববন্ধনের নামে তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলা হয়েছে। প্রায় ২০ দিন আগে ফেসবুকে তার দেয়া পোষ্টকে পুজি করে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা শুরু করেছেন যারা তাদের কেউ কেউ রাষ্ট্র দ্রোহ মামলায় সাজাপ্রাপ্ত হয়েছেন। তার জনপ্রিয়তায় ভীত হয়ে এমন মিথ্যা প্রপাকান্ডা শুরু করেছে ষড়যন্ত্রকারীরা। আমি রাষ্ট্র বিরোধী কোন কাজ করিনাই। কারো বিরুদ্ধে মামলার বাদীও না স্বাক্ষীও না। সন্ত্রাসীদের বাঁচানোর জন্যই আমার বিরদ্ধে ওই গোষ্ঠির এই ষড়যন্ত্র মাত্র।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে