বদলগাছীতে করোনা উপসর্গে মৃতের লাশ গ্রামে প্রবেশে বাধা

প্রকাশিত: জুন ১, ২০২০; সময়: ৯:৫৩ অপরাহ্ণ |
বদলগাছীতে করোনা উপসর্গে মৃতের লাশ গ্রামে প্রবেশে বাধা

নিজস্ব প্রতিবেদক, বদলগাছী : নওগাঁর বদলগাছীতে করোনা উপসর্গে মৃত মহিলার লাশ গ্রামে প্রবেশ করতে দেয়নি গ্রামবাসীরা। অবশেষে যমুনা নদীর ধারে কবর দিয়েছে বদলগাছী থানা পুলিশ।

মোহাম্মদ আলী হাসপাতাল বগুড়া ও বদলগাছী থানা সূত্রে জানা যায়, উপজেলার বিলাশবাড়ী ইউপির তাজপুর গ্রামের মাসুদের মেয়ে নাসরিন ওরফে নাসিমা বেগম (২৫) ঢাকায় এক গার্মেন্টসে চাকুরী করতেন। ঢাকা থেকে তিনি জ্বর, শ্বর্দি নিয়ে গত ২৩ মে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি হয়। অবস্থার অবনতি হলে রোববার তাকে বগুরা শহীদ জিয়া মেডিকেল কলেজে হাসপাতালে রেফার্ড করা হয়। ঐ দিন দুপুর দেড় টায় শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হলে তাকে রাত সাড়ে ৮ টায় ২৫০ শয্যা বিশিষ্ট বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে পাঠানো হয়। এরপর রাত সাড়ে ৯ টায় নাসরিন ওরফে নাসিমার মৃত্যু হয়। রাত ৩ টায় নাসরিন ওরফে নাসিমার লাশ গ্রামে ঢুকলে গ্রামবাসীরা তার লাশ দাফনে বাধা দেয়।

এরপর এসআই আরিফুল ইসলামের নেতৃত্বে ছয় জন পুলিশ সকাল সাড়ে ৭ টায় যমুনা নদীর ধারে লাশ দাফন করে আসে। জানাযার নামাজ পড়ান উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম আইয়ুব আলী।

বদলগাছী থানার এসআই আরিফুল ইসলাম জানান, লাশ গ্রামে আসার আগেই গ্রামবাসীরা লাশ ঢুকতে না দেওয়ার সিদ্ধান্ত নেয়। পুলিশ গ্রামবাসীকে অনেক অনুরোধ করা সত্ত্বেও তারা কবর দেওয়ার জন্য কোনো জায়গা দেয়নি। অবশেষে বাধ্য হয়ে লাশটি নদীর ধারে কবর দিয়েছি।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শফিক আমিন কাজল বলেন, নাসরিন বেগম জ্বর, শ্বর্দি ও শ্বাসকষ্ট সমস্যা নিয়ে মৃত্যুবরণ করেন। করোনা টেস্টের জন্য নমুনা পাঠানো হয়েছে। রিপোর্ট এখনো পাইনি।

এ বিষয়ে বিলাশবাড়ী ইউপি চেয়ারম্যান সাইদুর ইসলাম কেটু বলেন, শুনেছি নাসরিন বেগম করোনা উপসর্গ নিয়ে মারা গিয়েছে। সে ঢাকায় গার্মেন্টসে চাকুরী করত। করোনা উপসর্গ নিয়ে এলাকায় আসেনি। মারা যাওয়ার পর পুলিশ তার লাশ দাফন করে গিয়েছে।

এবিষয়ে বদলগাছী উপজেলা নির্বাহী অফিসার আবু তাহির এর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে